১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

টানা ৭ দিন দর্শনা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা , প্রকাশিত হয়েছে-

চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর পবিত্র ঈদুল ফিতর, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা সাত দিন বন্ধ থাকবে। এসময় এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ ছুটিতে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের (সিঅ্যান্ডএফ) সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু।

তিনি জানান, আগামী সোমবার (৮ এপ্রিল) থেকে দর্শনা স্থল ও রেলবন্দর দিয়ে আমদানি ও রপ্তানি বন্ধ হয়ে যাবে। ঈদের আগে ও পরে মোট ৭ দিন বন্ধ থাকবে বন্দরের নিয়মিত কার্যক্রম। ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) থেকে পুনরায় আমদানি ও রপ্তানি শুরু হবে।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশন ম্যানেজার মির্জা কামরুল হাসান জানান, ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ঈদ, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে টানা ৭ দিন দর্শনা রেল বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। ছুটির পর ১৫ এপ্রিল সকাল থেকে বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারত এ দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য পুরোদমে চালু হবে। এছাড়া আসন্ন ঈদুল ফিতরে ট্রেনের সময়ানুবর্তীতা বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় নিরসনে এবং এ সময় ভারতগামী যাত্রীদের খুব একটা চাপ না থাকায় ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী আন্তর্জান্তিক মৈত্রী এক্সপ্রেস ট্রেন আগামী ৭ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত মোট ১১দিন বন্ধ রাখার যৌথ সিদ্ধান্ত নিয়েছে ভারত-বাংলাদেশ রেলওয়ে।