হাথুরুর সাবেক শিষ্যকে

এইচপির প্রধান কোচ হলেন নাথান মিচেল হরিচ


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় : মে ৩০, ২০২৪, ৫:৫১ অপরাহ্ণ / Print This Post Print This Post
এইচপির প্রধান কোচ হলেন নাথান মিচেল হরিচ

গত ফেব্রুয়ারিতে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় ডেভিড হেম্পকে। যার কারণে এইচপির প্রধান কোচের পদ শূন্য হয়ে যায়। বেশ কয়েকমাস সেই পদটি শূন্যই ছিল। অবশেষে সেই পদে নিয়ে আসা হলো নতুন কোচ। এইচপিএর প্রধান শিক্ষক হিসেবে নাথান মিচেল হরিচকে বেছে নিয়েছে বিসিবি। সংস্থাটির এইচপি টিমের চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

এজন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাতে বেশ সাড়া পাওয়া যায়। এইচপির দায়িত্ব নিতে আবেদন করেন বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকজন কোচ।সেখান থেকে এইচপি টিমের সম্ভাব্য প্রধান কোচের জন্য দুই সদস্যের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেন বিসিবির হেড অব প্রোগ্রাম ডেভিড মুর। সেই তালিকায় নাথানের পাশাপাশি ছিল ডিওন ইব্রাহিমের নাম। যদিও নাথানের কাছে হেরে গেছে তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট বিবেচনায় ইব্রাহিমকে পেছনে ফেলেছেন নাথান। অস্ট্রেলিয়ার হয়ে ১৭ টেস্ট, ৫৮টি ওয়ানডের পাশাপাশি তিনটি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন সাবেক এই রাইট আর্ম অফব্রেক বোলার। দুই ফরম্যাট মিলিয়ে তার শিকার ১২৮ উইকেট। ২০১১ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেন নাথান।

কোচ হিসেবেও নাথানের অভিজ্ঞতা দারুণ। ২০২৩ সালে পালন করেছেন আয়ারল্যান্ড জাতীয় দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব। এছাড়া অস্ট্রেলিয়ার স্কুল ক্রিকেট নিয়ে কাজ করেছেন ৪২ বছর বয়সী নাথ

৪২ বছর বয়সী হরিজ অস্ট্রেলিয়ার হয়ে ৫৮ ওয়ানডে খেলে নিয়েছেন ৬৩ উইকেট। ১৭ টেস্টে তার রয়েছে ৬৩টি উইকেট।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১