১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চেন্নাইকে ঘরের মাঠে হারানো রাহুলের কাছে ‘অসাধারণ অনুভূতি’

স্পোর্টস ডেস্ক , প্রকাশিত হয়েছে-

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছে টানা দুই ম্যাচে হারল চেন্নাই সুপার কিংস। এর আগে লক্ষ্ণৌয়ের মাঠে হারের পর গতকাল নিজেদের মাঠে লোকেশ রাহুলের দলের মুখোমুখি হয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়নরা। তবে নিজেদের দুর্গ হিসেবে খ্যাত চিপক স্টেডিয়ামে বড় সংগ্রহ গড়েও জিততে পারেনি চেন্নাই।

গতকাল লক্ষ্ণৌয়ের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ গড়ে চেন্নাই। লক্ষ্ণৌকে বড় লক্ষ্য দেয়ার পথে অপরাজিত শতক হাঁকিয়েছেন চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়, সেই সঙ্গে শিবম দুবের ২৭ বলে ৬৬ রানের ইনিংসে ২১০ রানের সংগ্রহ পায় চেন্নাই।

এদিকে বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি লক্ষ্ণৌয়ের। কুইন্টন ডি ককের পর লোকেশ রাহুলও সাজঘরে ফিরেন দ্রুতই। তবে কাল লক্ষ্ণৌকে ম্যাচে ফিরিয়েছেন মার্কাস স্টয়নিস। ৬৩ বলে ১২৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। মুস্তাফিজের করা শেষ ওভারের প্রথম তিন বলেই ১৭ রান নিয়ে লক্ষ্ণৌকে জয়ী করেন তিনি।

এদিকে চেন্নাইকে তাদেরই ঘরের মাঠে হারানো লক্ষ্ণৌয়ের অধিনায়ক রাহুলের কাছে বিশেষ অনুভুতি বলেই জানিয়েছেন তিনি। রাহুল বলেন, ‘খুবই বিশেষ, এরকম একটা ম্যাচ জেতা । রাহুল আরও বলেন, দুই দলই ২১০ রান করে করেছে, আমাদের কাছে মনে হয়েছে আমরা অনেকটা পিছিয়ে ছিলাম, আর তারপর এমন একটা জয় পেলাম। এটা অসাধারণ।’

স্টয়নিসের ইনিংস নিয়ে তিনি বলেন, ‘চেন্নাই খুব ভালো ব্যাট করেছে। কিন্তু আমরা শুরুটা ভালো করতে পারিনি। কিন্তু সব কৃতিত্ব আসলে স্টয়নিসের। ও যেভাবে ব্যাট করেছে, বাইরে থেকে ওর খেলা দেখাটা ছিল দারুণ। ও শুধু যে পাওয়ার হিটিং করেছে তাই নয়, বেশ বুদ্ধিদীপ্ত ব্যাটিং করেছে।’