১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাকিস্তান ক্রিকেটে নতুন করে নাটক শুরু

স্পোর্টস ডেস্ক , প্রকাশিত হয়েছে-

 

নাটকপ্রিয় পাকিস্তান ক্রিকেটে নতুন করে নাটক শুরু হয়েছিল গত বছর ওয়ানডে বিশ্বকাপ চলার সময়েই। ভারতের মাটিতে সে টুর্নামেন্টে বাজে পারফর্ম্যান্সের কারণে এরপর বেশ বড় রকমের রদবদলই হয়েছিল দেশটির ক্রিকেটে। বোর্ড থেকে শুরু করে দল, কোচিং স্টাফ এবং অধিনায়কও পরিবর্তন করা হয়েছিল তবে লাভের লাভ কিছুই হয়নি।

এরপরও টানা দুই সিরিজে ব্যর্থতাই মিলেছে। তারই ধারাবাহিকতায় ফের অধিনায়ক বদলেছে পিসিবি, টি-টোয়েন্টির দায়িত্ব থেকে শাহিন আফ্রিদিকে সরিয়ে নতুন আবার ফিরিয়ে আনা হয়েছে বাবর আজমকেই, একই সঙ্গে ওয়ানডের অধিনায়কও করা হয়েছে তাকেই।

এদিকে পিসিবির এমন সিদ্ধান্তে বেশ অবাক হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও শাহিনের শ্বশুর শহীদ আফ্রিদি। মাত্র একটি সিরিজ যে কারো নেতৃত্বগুণ প্রমাণ করে না, তা তো সবাই মানতে বাধ্য হবেন। তবে আফ্রিদির অবাক হওয়ার কারণটা ভিন্ন। হাতবদল হয়ে পাকিস্তানের অধিনায়ক পেয়েছেন সেই বাবর আজম।

আফ্রিদি বলেন, ‘পাকিস্তানের অভিজ্ঞ নির্বাচক কমিটির সিদ্ধান্তে আমি অবাক। নেতৃত্বে বদল আনার প্রয়োজন থাকলে রিজওয়ানকে দায়িত্ব দেয়া যেত। সেটাই হত সবচেয়ে ভালো সিদ্ধান্ত।’

কিন্তু বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে পূর্ণ সমর্থন দিচ্ছেন সাবেক পাকিস্তান অধিনায়ক আফ্রিদি। বাবরকে শুভকামনাও জানিয়েছেন তিনি। শাহিনের শ্বশুর বলেন, ‘যেহেতু সিদ্ধান্ত নিয়ে ফেলা হয়েছে, আমি পাকিস্তান দল ও বাবর আজমকে পূর্ণ সমর্থন ও শুভকামনা জানাই।’