৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রিয়েলমির যে ফোনে আইফোনের মতো ফিচার পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক , প্রকাশিত হয়েছে-

স্মার্টফোনের বাজারে বিশ্বে বেশ শক্তপোক্ত স্থান দখল করে আছে চীনা কোম্পানি রিয়েলমি। একের পর এক আপডেট স্মার্টফোন বাজারে আনছে কোম্পানিটি। এবার এলো রিয়েলমির সি সিরিজের রিয়েলমি সি৫৫। নতুন এই ফোনে দেওয়া হয়েছে আইফোন ১৪ প্রো-এর ডায়নামিক আইল্যান্ডের মতো মিনি ক্যাপসুল ডিসপ্লে। আর দুর্দান্ত ফিচারে ভরপুর এই ফোনে পাবেন আইফোনের ফিচার।

রিয়েলমি সি৫৫ ফোনটিতে ফুল এইচডি প্লাস রেজোলিউশন সহ একটি ৬.৭২ ইঞ্চি এলসিডি প্যানেল রয়েছে। ফোনটি পাবেন ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং সেই সঙ্গে ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। ফোনটিতে রয়েছে এলপিডিডিআর৪এক্স র্যাম এবং ইএমএমসি ৫.১ স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেট।

ফোনের পেছনের প্যানেলে দু’টি রিয়ার ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা সেন্সর সহ দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এছাড়াও এক চার্জে সারাদিন ফোনটি চালাতে পারবেন। সেজন্য ফোনটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও স্মার্টফোনটিতে থাকা মিনি ক্যাপসুল বৈশিষ্ট্য চার্জ নোটিফিকেশন, ডেটা ইউসেজ নোটিফিকেশন এবং স্টেপ নোটিফিকেশন জানাবে ব্যবহারকারীকে।

ফোনটিতে ব্লুটুথ সংস্করণ ৫.২ সাপোর্ট জিপিএস, ওয়াই-ফাই, ইউএসবি টাইপ-সি সাপোর্ট দেওয়া হয়েছে। ফোনের এক পাশে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অনেকদিন আগে বিশ্ববাজারে ফোনটি লঞ্চ হয়েছিল। চলতি মাসেই ভারতের বাজারে এসেছে ফোনটি।

রেনি নাইট এবং সান শাওয়ার-দুটি রঙে এবং তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে ফোনটি। ভারতীয় বাজারে ৪ জিবি র্যাম সহ ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০ হাজার ৯৯৯ টাকা। ৬ জিবি র্যাম সহ ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১ হাজার ৯৯৯ টাকা এবং ৮ জিবি র্যাম সহ ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাওয়া যাবে যথাক্রমে ১৪ হাজার ২৯৮ টাকা, ১৫ হাজার ৫৯৮ টাকা, ১৮ হাজার ১৯৮ টাকা।

সূত্র: গ্যাজেট৩৬০

SK24/SMK/DESK