১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি

শিশুদের উদ্ভাবনী নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই : আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

আজকের শিশু কিশোরদের যেভাবে গড়ে তুলব আগামীর স্মার্ট বাংলাদেশ সেভাবেই গড়ে উঠবে বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । বর্তমান প্রজন্মের শিশু কিশোরদের আমরা নৈতিক শিক্ষা, মূল্যবোধ এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ করে উদ্ভাবনী নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই।

শনিবার (৩০ সেপ্টেম্বর) শিল্পকলা একাডেমিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত স্মার্ট চিলড্রেন কার্নিভালের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থী, শিশু কিশোরদের জন্য শিক্ষাকে আনন্দময় করে তোলাই ছিল স্মার্ট চিলড্রেন কার্নিভালের মূল উদ্দেশ্য। এখন থেকে প্রতি বছর সেপ্টেম্বরের শেষ সপ্তাহে স্মার্ট চিলড্রেন কার্নিভাল আয়োজন করা হবে। পর্যায়ক্রমে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে আয়োজিত হবে এ অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমাদের স্মার্ট শিশুরাই হবে আগামী দিনের স্মার্ট নাগরিক। এজন্য তাদের সৎ, সহনশীল, উদ্ভাবন, সমস্যার সমাধানকারী ও মানবিক গুণাবলীর অধিকারী হতে হবে। আমাদের শিক্ষার্থীরাই হবে চ্যাম্পিয়ন অব দ্যা স্টেট। তারা আত্মশক্তিতে বলিয়ান হয়ে এগিয়ে যাবে।

আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার ও সামদানী ফাউন্ডেশনের সভাপতি নাদিয়া সামদানী।