১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আগ্রহ মাঝ বয়সীদের, তরুণদের পছন্দ ‘গ্রুপ ট্যুর’ ‘রিভার ক্রুজ’

নিজস্ব প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

জনপ্রতি মাত্র নয় হাজার ৩৫০ টাকায় খুলনা-সুন্দরবন-খুলনা রুটে দুই রাত তিনদিন ঘোরাবে ‘সি পার্ল ক্রুজ’। ১৫ শতাংশ ছাড়ের এ অফার চলবে পুরো নভেম্বর মাস জুড়ে। আর মাত্র আড়াই হাজার টাকায় দুজনকে তিন নদীতে ক্রুজের সুযোগ দিচ্ছে ‘ঢাকা ডিনার ক্রুজ’। তবে এসব ক্রুজে আগ্রহ বেশি মাঝ বয়সীদের। আর তরুণদের পছন্দ গ্রুপ ট্যুর।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দশম এশিয়ান পর্যটন মেলার দ্বিতীয় দিনে এসব অফার দেখা যায়।

সি পার্ল ক্রুজের সহকারী বিপণন কর্মকর্তা জিহাদ মেসবাহুল বারী বলেন, সাধারণত নন এসির এই প্যাকেজের মূল্য ১১ হাজার টাকা। এছাড়া মাত্র ১১ হাজার ৯০০ টাকায় ঘুরে আসা যাবে ১৪ হাজার টাকার এসি প্যাকেজে।

সি পার্ল ক্রুজে যাত্রীদের নিরাপত্তায় বেশি জোর দেওয়া হচ্ছে বলে জানান জিহাদ মেসবাহুল বারী। তিনি বলেন, ২৮-৩০ সেপ্টেম্বর পর্যন্ত আমাদের একটা ট্রিপ রয়েছে। এছাড়া পুরো অক্টোবর এবং নভেম্বরে আমাদের ট্রিপ রয়েছে। ক্রুজে চড়ার পাশাপাশি যাত্রীরা কটকা, কচিখালী, দুবলা ও হিরণ পয়েন্টসহ বেশ কয়েকটি জায়গা ঘুরে দেখতে পারবেন। তিন বছরের কম বয়সী শিশুদের জন্য কোনো খরচ নেই।

ঢাকা ডিনার ক্রুজের ফেয়ার কো অর্ডিনেটর মেহেরুন নোরা জানান, শীতলক্ষ্যা-মেঘনা ও বুড়িগঙ্গা নদীতে মাত্র আড়াই হাজার টাকায় ডিনার ডে ক্রুজের ব্যবস্থা করেছি। মেলা উপলক্ষে একজন প্যাকেজ কিনলে আরেকজনের জন্য ফ্রি থাকছে। এখানে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ক্রুজে নৌ ভ্রমণের সুযোগ থাকছে। একইভাবে সাড়ে তিন হাজার টাকায় দুজনের দিনব্যাপী ক্রুজের ব্যবস্থা আছে। এর সময় বিকেল ৩টা থেকে রাত ৮টা।

এসব ক্রুজ মধ্যবয়সীদের পছন্দ বলে জানিয়েছে প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা।

মেহরুন নোরা বলেন, সাধারণত ৩০ ঊর্ধ্বে যারা তারাই ক্রুজগুলো নিতে চান। একটু শান্ত পরিবেশে নদী ভ্রমণ, খাওয়া-দাওয়া যাদের পছন্দ তারা ক্রুজের অফারটা নিচ্ছেন। এখন পর্যন্ত ভালো সাড়া পাচ্ছি।

এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে ১৫-২০ শতাংশ ডিসকাউন্টে টিকিট বিক্রি করছে। কাঠমান্ডু, দিল্লি, কলকাতা ও ঢাকার যাত্রীদের জন্য জাপানের নারিতা রুটের টিকিট কিনলে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। ভ্রমণে ৫০ শতাংশ ডিসকাউন্ট দিচ্ছে ডেরা রিসোর্ট। এছাড়া বিভিন্ন ট্যুরিস্ট গ্রুপ, হোটেল ও রিসোর্ট ক্রেতাদের দিয়েছে নানা অফার। এসব অফার তরুণরা বেশি নিচ্ছেন।

ডিসকাউন্টের পাশাপাশি মেলায় আসা দর্শনার্থীদের জন্য গেট এন্ট্রি টিকিটের ওপর র্যাফেল ড্রয়ের মাধ্যমে প্রতিদিন বিমানের ফ্রি টিকিট দিচ্ছে।

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলে। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা, অনলাইনে রেজিস্ট্রেশন করলে ছাত্রছাত্রীদের প্রবেশ মূল্য লাগবে না। শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্দা নামছে মেলার।

বাংলাদেশ পর্যটন করপোরেশন ও ট্যুরিজম বোর্ডের সহায়তায় আয়োজিত মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। আয়োজক পর্যটন বিচিত্রা, ভেন্যু পার্টনার বিআইসিসি।

SK24/SMK/DESK