সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, প্রত্যাহারের দাবীতে মানববন্ধন


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২৪, ৮:১৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

 

 

বরগুনার তালতলীতে এক ইউপি সদস্যকে বিবস্ত্র করে মারধরের সংবাদ প্রকাশ করার জেরে ৫ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (০৬ সেপ্টম্বর) সকাল ১০ টায় উপজেলার নিদ্রা বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী।

গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তালতলী প্রেসক্লাবের সভাপতি মোঃ খাইরুল ইসলাম আকাশ, দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, এশিয়ান টিভির প্রতিনিধি জলিল আহমেদ, আজকের দর্পণ পত্রিকার প্রতিনিধি হাফিজুর রহমান, দৈনিক মানব জমিন পত্রিকার প্রতিনিধি মাহমুদুল হাসান এবং হামলার শিকার ইউপি সদস্য জামাল খান ও তার চাচাতো ভাই ফেরদাউস এর বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়।

আদালত মামলাটি আমলে নিয়ে বরগুনা গোয়েন্দা শাখাকে (ডিবি) তদন্ত করার দায়িত্ব দেন।

মানববন্ধনে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। মামলা প্রত্যাহারসহ এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান বক্তারা।

জানা যায়, গত শনিবার (৩১ আগস্ট) উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল খানের বাড়ির সামনে নিদ্রা স্লুইজগেট খালে একটি চোরাই ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলার নোঙর করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। বিষয়টি স্থানীয়রা ইউপি সদস্য জামাল খানকে জানালে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে জানান। পরে ওই ট্রলারটি ইউপি সদস্যের জিম্মায় রাখার নির্দেশ দেন।

ওই খবর পেয়ে রাত ১০ টার দিকে চোরাই ট্রলারটি অনৈতিকভাবে নেওয়ার জন্য টাকার প্রস্তাব দেয়া হয় ইউপি সদস্যকে। এতে তিনি রাজি না হলে ট্রলারটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ওই সময় ইউপি সদস্য বাঁধা দিলে আবুল কালাম, মিজানুর রহমান, বশির, নাইম ইসলাম ও শাহাদাতসহ একদল সন্ত্রাসী এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করেন জামাল খানকে।
ওই ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলে ও সংবাদ প্রকাশের জের ধরে মিথ্যা ঘটনা সাজিয়ে ৫ সংবাদিক ও ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শাহদাত হোসেন নামের এক হামলাকারী বাদী হয়ে মামলা দায়ের করেন।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ গোলাম মোস্তফা কাদের বলেন, ওই মিথ্যা মামলা গনমাধ্যমের জন্য হুমকি স্বরূপ। মিথ্যা মামলার তীব্র নিন্দার পাশাপাশি ওই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০