১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

বুটেক্সে স্বাধীনতা দিবস উদযাপন

আলভী আহমেদ,বুটেক্স , প্রকাশিত হয়েছে-

 

যথাযথ মর্যাদার সাথে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অনুষ্ঠিত হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সকাল ৯টায় জাতীয় সংগীত পরিবেশনের সাথে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অত:পর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের উদ্দেশ্যে ও জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের লক্ষ্যে ক্যাম্পাস থেকে সাভারের উদ্দেশ্যে যাত্রা করেন তারা।

শিক্ষক সমিতির সভাপতি ড: মো: রিয়াজুল ইসলাম বলেন, যাদের রক্তের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি, তাদের রক্তের ঘ্রাণ এখনো শুকায়নি। যদিও তারা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, কিন্তু আমাদের কাজ এখনো শেষ হয়নি। হয়তো আমাদের একটি ভূখণ্ড হয়েছে, কিন্তু সত্যিকারের স্বাধীনতা বা স্বাধীন হওয়ার মর্ম বোঝার জন্য এবং এই ভূখণ্ডকে সত্যিকার অর্থই স্বাধীন করার জন্য আমাদের কাজ করতে হবে। আমরা যে যেখানে আছি, সেখান থেকে আমাদের সর্বোচ্চটা দিয়ে কাজ করতে হবে এবং তার মাধ্যমে আমাদের সত্যিকারের স্বাধীনতা অর্জন করতে হবে।