দিনাজপুর-৫ আসনের আওয়ামীলীগের

সাবেক মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমানের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক


মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১১:০০ অপরাহ্ণ / Print This Post Print This Post
সাবেক মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমানের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

 

 

সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও দিনাজপুর-৫ আসনের লাগাতার ৮ বারের এমপি আলহাজ্ব এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার আজ রবিবার রাত ৮ ঘটিকায় ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ল্যাবএইড ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মোস্তাফিজুর রহমান ফিজারের বাড়ি ফুলবাড়ী উপজেলার জামগ্রামে। তিনি মোবারক আলী ও শাহেদা খাতুনের জ্যেষ্ঠ সন্তান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন।

গ্রামের বাড়ি ফুলবাড়ীতে মোস্তাফিজুর রহমান ফিজারকে দাফন করা হবে বলে জানা গেছে।

দিনাজপুর-৫ আসনের আটবারের সংসদ সদস্য ফিজার ২০১৪-১৯ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ছিলেন। তার আগে বন ও পরিবেশ মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন তিনি।

দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন এই রাজনীতিবিদ। শারীরিক অবস্থার অবনতি হলে গত ২২ সেপ্টেম্বর তাকে ল্যাবএইড ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হয়। পরে নেওয়া হয় লাইফ সাপোর্টে।

১৯৫৩ সালের ২৯ নভেম্বর দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার জামগ্রাম গ্রামে মোস্তাফিজুর রহমান ফিজারের জন্ম। ১৯৭১ সালে তিনি সাত নম্বর সেক্টরের অধীন মুক্তিযুদ্ধে অংশ নেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক শেষ করে তিনি আইন বিষয়ে পড়ালেখা করেন।

তিনি দীর্ঘদিন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি প্রথমবার দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন ১৯৮৬ সালে।

সর্বশেষ ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি এমপি নির্বাচিত হয়েছিলেন। মন্ত্রিসভার পাশাপাশি বিভিন্ন সংসদীয় কমিটিতেও তিনি দায়িত্ব পালন করেছেন।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিভিন্ন রাজনৈতিক মহল শোক প্রকাশ করেছেন। সেই সাথে ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সকল সাংবাদিক তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০