৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কোটি টাকার সেতু, নেই সংযোগ সড়ক : সাঁকো দিয়ে পারাপার

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

পটুয়াখালীর বাউফলে দুই বছর আগে দেড় কোটি টাকা ব্যয়ে আরসিসি গার্ডার সেতুর নির্মাণ কাজ শেষ হলেও নির্মাণ করা হয়নি সংযোগ সড়ক। সংযোগ সড়ক নির্মাণ না করায় বন্ধ রয়েছে যানবাহন চলাচল। স্থানীয়রা গাঁছের গুড়ি, বাঁশ ও কাঠের সাঁকো দিয়ে সেতু পার হচ্ছে। এতে প্রায় ঘটছে দুর্ঘটনা। ভোগান্তির শিকার হচ্ছে পথচারীরা। এমন চিত্র বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নের কালামিয়ার বাজার সেতুর।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরে ১কোটি ৪৪লাখ টাকা মের্সাস সাহেলী এন্টার প্রাইজ নামে একটি ঠিাকদারী প্রতিষ্ঠানের সাথে সেতুর নির্মাণের চুক্তি করে এলজিইডি। ২০২১ সালের জানুয়ারি মাসে মূল সেতুর নির্মাণ কাজ শেষ করেন ঠিকাদারী প্রতিষ্ঠান। তবে অদৃশ্য কারনে সেতু নির্মাণের ২বছর পার হলেও সংযোগ সড়ক নির্মাণ করছেন না ঠিকাদারী প্রতিষ্ঠান।

স্থানীয় বাসিন্দা মো. আসলাম হাওলাদার (৩৬) বলেন,‘ পুরানো ব্রিজ ভেঙে নতুন সেতু নির্মাণ করে। তবে সংযোগ সড়ক নির্মাণ না করায় এ সেতু কোনো কাজে আসছে না। কোনো রকম সাঁকো বানিয়ে চলাচল করি। তবে যানবাহন চলাচল করতে পারছে না। এর চেয়ে পুরানো ব্রিজই ভালো ছিল।

আরেক বাসিন্দা মো. হালিম মাতবর (৫৫) বলেন,‘ ব্রিজের রাস্তা না থাকায় এদিকে গাড়ি আসে না। যার কারনে আমাদের কৃষি মালামাল বাজারে নিতে পারছি না। দুরের বিকল্প রাস্তা দিয়ে নিতে হয়। যার কারনে খরচ বেশি হচ্ছে।

এবিষয়ে ঠিকাদারের প্রতিনিধি মো. আবুল হোসেন জানান,‘ কিছু দিনের মধ্যেই এ্যাপরোচ সড়ক নির্মাণ কাজ শুরু হবে।
এবিষয়ে উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. সুলতান হোসেন বলেন, ফেলে রাখা কাজ পুনরায় শুরু করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। আগামী ৩০দিনের মধ্যে কাজ শুরু না করলে কাজের চুক্তি বাতিল করা হবে এবং লাইসেন্স কালো তালিকাভূক্ত করা হবে।