৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কালীগঞ্জে ১০ মিনিটের ঝড়ে লন্ড-ভন্ড বিভিন্ন গ্রাম এমপি আনার ছুটে গেলেন ক্ষতিগ্রস্তদের পাশে

ফিরোজ আহম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধিঃ , প্রকাশিত হয়েছে-

 

 

ঝিনাইদহ: কালীগঞ্জে ১০ মিনিটের কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বিভিন্ন গ্রাম। ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ঝড় থামার সাথে সাথে তিনি বিভিন্ন গ্রামে ছুটে যান ক্ষতিগ্রস্ত মানুষের পাশে। তাদের বাড়ি ঘর ফসল পরিদর্শন করেন। এবং সরকারি সহযোগিতার আশ্বাসদেন।

শনিবার সকাল ৬টার দিকে হঠাৎ করেই আকাশ মেঘাচ্ছন হয়ে পড়ে। মুহূর্তেই বৃষ্টির সাথে শুরু হয় প্রচন্ড ঝড়। এতে কালীগঞ্জ উপজেলার এনায়েতপুর, রঘুনাথপুর, পিরোজপুর, বাবরা, ও খোসালপুরসহ ১০টি গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। ১০ মিনিট স্থায়ী হওয়া এই ঝড়ে বাড়িঘর, আম, কলা, লিচুসহ ফসল, বিদ্যুতের পোল ও বিভিন্ন গাছ ভেঙ্গে গেছে। ফলে ওই এলাকায় বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে।

বাবরা গ্রামের বাসারুল ইসলাম বলেন, ১০ মিনিটের ঝড়ে আমাগের সব শ্যাষ করে দিয়ে গেছে। গাছ-পালা ভাঙ্গে গেছে। কারেন্টের পোল ভাঙ্গে গেছে। রাস্তা বন্ধ ছিলো। আমাগের ম্যালা ক্ষতি হয়েছে। মসজিদের মাইক পর্যন্ত ভেঙ্গে ফেলেছে।

পিরোজপুর গ্রামে সাহাজাহান বলেন, সকালে হঠাৎ করে খুব ঝড় শুরু হয়। এর আগে আম্পানের সময় যে ঝড় হয়েছিল। তেমন ঝড় আজকে হয়েছে। আমাগের বাড়ি-ঘর ভেঙ্গে গেছে। আম বাগান, লিচু বাগান, কলা বাগানের ক্ষতি হয়েছে।

কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রথীন্দ্রনাথ বসাক বলেন, ঝড়ে ৩৩ টি বিদ্যুতের পোল ভেঙ্গেছে। তাছাড়া ৩৩ কেভি লাইনের উপর গাছ পড়েছে আর তার ছিড়ে গেছে। আমাদের সব স্থানেই মেরামতের কাজ চলছে। সঠিক সময় বলা সম্ভব না তবে বিকেলের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করছি।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ইষ্টেশন অফিসার মামুনুর রশীদ জানান, সকালে প্রচন্ড ঝড়ের কারনে রাস্তায় বড় বড় গাছ পড়ার ফলে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আমরা দ্রুত ঘটনা স্থলে গিয়ে রাস্তা থেকে গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করি।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার জানান, আমি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ক্ষতির তালিকা তৈরি করে যতো দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্তদের কাছে সরকারি সহযোগিতা পৌঁছে দেওয়া হবে।