৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গাছের গোড়া থেকে মাটি সরিয়ে ঝুঁকিপূর্ণ রাস্তার কাজ, প্রাইভেটকারে পড়ল গাছ

সরকার রাজীব, ঢাকা , প্রকাশিত হয়েছে-

রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেইটে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কেন্দ্রীয় পরীক্ষাগারের সামনের সড়কে একটি প্রাইভেটকারের ওপর গাছ ভেঙে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভেঙে পড়া গাছটি সরায়।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ায় গাছটি ভেঙে পড়ে। গাছটি ভেঙে পড়ায় ওই এলাকার সড়কে একপাশে কয়েকঘণ্টা যানচলাচল বন্ধ ছিল।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, মঙ্গলবার পৌনে তিনটার দিকে মহাখালী ওয়্যারলেস গেইট এলাকায় প্রাইভেটকারের ওপর গাছ ভেঙে পড়ে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গাছটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে।

স্থানীয়রা বলেন, ওই সড়কে রাস্তার কাজ চলছে। রাস্তার কাজ করতে গিয়ে গাছের গোড়া থেকে মাটি সরিয়ে ফেলা হয়েছে। গাছের শিকড়ে মাটির সাপোর্ট না থাকার কারণে গাছটি পড়ে গেছে।

স্থানীয় এক ব্যাক্তি বলেন, এটি ছিল একটি বট গাছ। একটা বর্ষীয়ান গাছ যার শিকড় অনেক শক্তিশালী। এভাবে গাছের গোড়া থেকে মাটি সরিয়ে কোনরকম বাঁশের সাপোর্ট ছাড়া রাস্তার কাজ ঝুঁকিপূর্ণভাবে চলছিল এর জন্যই এমন দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হটাৎ দেখলাম বাতাস আসলো আর গাছটি গাড়ির উপর পড়ে গেল। আমরা দৌড়ে এসে সামনে থেকে গাড়ির চালককে বের করে আনি।

গাড়ির মালিক বলেন, এভাবে কোনরকম সাপোর্ট ছাড়া গাছের গোড়া থেকে মাটি সরিয়ে ফেলেছে। আরো বড় দুর্ঘটনা ঘটতে পারতো। গাড়ির ভেতরে আমার পরিবার থাকতে পারতো! ড্রাইভার মারাও যেতে পারতো! আল্লাহ বাঁচাইছে চালকের কোন ক্ষতি হয়নি। সিটি কর্পোরেশনের উচিত ছিল যেহেতু গাছের গোড়া থেকে মাটি সরিয়ে ফেলা হয়েছে সেহেতু গাছটি কেটে ফেলা।

গাড়ির চালক শাহাদাত হোসেন বলেন, আল্লাহ আমাকে বাঁচিয়েছে এর জন্য শুকরিয়া আদায় করছি।

ঘটনাস্থলে থাকা গুলশান বিভাগ ট্রাফিক পুলিশের সার্জেন্ট ইমরান হোসেন বলেন, গাছের গোড়া থেকে মাটি সরিয়ে ফেলার কারণে রাস্তাটি ঝুঁকিপূর্ণ। আজকের দুর্ঘটনায় কেউ আহত হয়নি। গাড়িতে যিনি ছিল তিনি সুন্দরভাবে বের হয়ে আসতে পেরেছেন। ফায়ার সার্ভিসের চেষ্টায় গাছটি সরিয়ে রাস্তা ক্লিয়ার করা হয়।