১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঘোড়াঘাটে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শুরু

মনোয়ার হোসেন, ঘোড়াঘাট , প্রকাশিত হয়েছে-

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম পর্যায়ে অনুষ্ঠিতব্য দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪ জন চেয়ারম্যান, ৮ জন পুরুষ ও ৮ জন নারী ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল পর্যন্ত সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পেয়েই প্রার্থীদের অনুসারীরা উল্লাস করেন এবং কিছু প্রার্থী এলাকায় এসে নামেন আনুষ্ঠানিক প্রচারে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, উপজেলায় ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন মিলে ৪৪টি ভোট কেন্দ্রে ১ লাখ ৭ হাজার ৮২ জন ভোটার ভোট প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৩ হাজার ২শত ১৫ জন আর মহিলা ভোটার ৫৩ হাজার ৮ শত ৬৭ জন।

এদিকে এবার উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে চার জন প্রার্থী স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছে। তাঁরা হলেন, ১।কাজী শুভ রহমান চৌধুরী (আনারস), ২। মোঃ তৌহিদুর ইসলাম সরকার (টেলিফোন), ৩। মোঃ রবিউল ইসলাম ( কাপ-পিরিচ), ৪। মোঃ সারওয়ার হোসেন (মোটরসাইকেল)। এছাড়া ৮ জন পুরুষ ও ৮ জন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার ঘোড়াঘাট দিনাজপুর, মোঃ কামরুল ইসলাম প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া শুরু করেন। বেলা চারটায় প্রতীক বরাদ্দ দেওয়া শেষ হয়। এসময় তিনি বলেন, আগামী ৮ মে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনের জন্য ভোট গ্রহণ করা হবে। আচরণবিধি মেনে প্রার্থীরা এখন থেকে প্রচার চালাতে পারবেন।