দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা সারাবিশ্বে রোল মডেল : দুর্যোগ প্রতিমন্ত্রী


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : জুলাই ৩, ২০২৪, ১০:২১ অপরাহ্ণ / Print This Post Print This Post
দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা সারাবিশ্বে রোল মডেল : দুর্যোগ প্রতিমন্ত্রী
filter: 0; fileterIntensity: 0.0; filterMask: 0; captureOrientation: 0; algolist: 0; multi-frame: 1; brp_mask:0; brp_del_th:null; brp_del_sen:null; module: photo; hw-remosaic: false; touch: (-1.0, -1.0); sceneMode: 8; cct_value: 6200; AI_Scene: (-1, -1); aec_lux: 182.0; aec_lux_index: 0; albedo: ; confidence: ; motionLevel: 0; weatherinfo: weather?null, icon:null, weatherInfo:100; temperature: 41;

 

দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাবিশ্বে রোল মডেল উল্লেখ করে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিন্ত্রী মোঃ মহিববুর রহমান এমপি। শেখ হাসিনা যে সারাবিশ্বে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল তা তিনি নেপাল ও তুরস্কের দুর্যোগের সময় তাদের পাশে দাঁড়িয়ে তা তিনি প্রমাণ করেছেন।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনারবাংলা গড়ার জন্য তারই যোগ্য উত্তরসুরী জননেন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য নিরলশভাবে কাজ করে যাচ্ছেন।

বুধবার সকালে এবং দুপুরে বরগুনার আমতলী উপজেলায় ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পুনঃবাসন বিষয়ক আমতলী উপজেলা প্রশাসন এবং পৌরসভা আয়োজিত দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বরগুনা জেলার জন্য ১ কোটি টাকা, আমতলী উপজেলা পরিষদের জন্য ৫০ লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউটিন, সাত ইউনিয়নের চেয়ারম্যানদের জন্য ৩৫ লক্ষ টাকা, আমতলী পৌরসভার জন্য ১০ লক্ষ টাকা এবং ৫০ বান্ডিল ঢেউটিন ও গুলিশাখালী ইসাহাক ও শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় দুটিতে দুটি সাইক্লোন সেল্টার বরাদ্দের ঘোষানা দেন। মন্ত্রী মতবিনিময় শেষে রিমালে ক্ষতিগ্রস্তদের হাতে ত্রানের চাল তুলে দেন।

আমতলী উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরগুনা জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মতিয়ার রহমান, বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান।

পৌরসভা হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান। সভা দুটিতে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম, আমতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এমএ কাদের মিয়া, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু, কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হোসেন হাওলাদার, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, আমতলীর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন, সোহেলী পারভীন মালা প্রমুখ।


আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১