৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পটুয়াখালীর মুসতানজিদ বিল্লাহর কুরআন তেলাওয়াতে মুগ্ধ যুক্তরাষ্ট্র

সুনান বিন মাহবুব, পটুয়াখালী প্রতিনিধি , প্রকাশিত হয়েছে-

পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর গ্রামের বাসিন্দা আন্তর্জাতিক ক্বারী সাইয়্যেদ মুসতানজিদ বিল্লাহ রব্বানী’র কন্ঠে কুরআন তেলাওয়াতে মুগ্ধ হয়েছেন যুক্তরাষ্ট্রের মানুষ। ড. সাইয়্যেদ মুতাওয়াক্কিল বিল্লাহ রব্বানী ও সাইয়্যেদা নাইমা খাতুন এর সন্তান মুসতানজিদ বিল্লাহ ১৯ মে ২০০৩ সালে রাজধানীর ঢাকাতে জন্মগ্রহণ করেন। তাঁর গ্রামের বাড়ী পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর দরবার শরীফ এলাকায়।

জানা গেছে, তিনি ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশন এবং সভা সেমিনারে কোরআন তেলাওয়াত করে একাধিক পুরস্কার অর্জন করেছেন। বর্তমানে প্রতি বছর রমজান মাসে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্যাটেলাইট টিভি চ্যানেলে কুরআন তেলাওয়াত করে আসছেন। বাংলাদেশের খ্যাতিমান হাফেজ উস্তাদুল কুর্রা ওয়াল হুফ্ফাজ শাইখ ক্বারী নাজমুল হাসান (দা: বা:) পরিচালিত তাহফিজুল কুরআন ও সুন্নাহ মাদ্রাসা ঢাকাতে পড়াশোনা করে ২০১৩ সালে কুরআনুল কারীম মুখস্ত সম্পন্ন করেছেন তিনি এবং ক্বারী ডিগ্রি অর্জন করেন। তারপর থেকেই তিনি জাতীয় পর্যায় সহ বিভিন্ন টেলিভিশন এবং সভা সেমিনারে প্রশংসনীয় কোরআন তেলাওয়াত করছেন। বিভিন্ন কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করেছেন। ২০১৮ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন। ওখানে হাই স্কুল সহ বর্তমানে সিটি বিশ্ববিদ্যালয় অব নিউইয়র্কে অধ্যায়ণরত আছেন। যুক্তরাষ্ট্রেও বিভিন্ন অনুষ্ঠান ও সেমিনারে কোরআন তেলাওয়াত করে সবার মন কেড়েছেন। বর্তমানে তিনি ড. শাইখ আব্দুল ফাত্তাহ ত্বারুতী আযহারী হাফিঃ এবং শাইখ মুস্তাজিবুর রহমান আল-আযহারী হাফিঃ এর কাছে মিশর জামেয়া আল-আযহার থেকে ১০ ক্বেরাত পরছেন।

 

ক্বারী সাইয়্যেদ মুসতানজিদ বিল্লাহ রব্বানী বলেন, আমি মৃত্যু পর্যন্ত মানুষের মাঝে ইসলামের দাওয়াত দিতে পারি সে জন্য আমি সবার কাছে দোয়া চাচ্ছি।

 

 

SK24/SMK/DESK