বাউফলে চাঁদার টাকা না পেয়ে জেলেদের কোপালে স্বেচ্ছাসেবক দল নেতা


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় : অক্টোবর ৪, ২০২৪, ৪:৩৪ অপরাহ্ণ / Print This Post Print This Post
বাউফলে চাঁদার টাকা না পেয়ে জেলেদের কোপালে স্বেচ্ছাসেবক দল নেতা

 

পটুয়াখালীর বাউফলে চাদার টাকা না পেয়ে জেলেদের ওপর হামলা ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল নেতার বিরুদ্ধে। বৃস্পতিবার ৮রাত টার দিকে উপজেলার কালাইয়া ইউনিয়নের বগী তুলাতলা এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওই স্বেচ্ছাসেবক দলের নেতার মো. রিজভী। তিনি কালাইয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক। তার বাবার মো. এমদাদ মিয়া একই ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক।

হামলার শিকার হয়ে আহত জেলেরা হলেন- স্থানীয় জেলে জাকির হোসেনের ছেলে মো. জাফর (২৬), আবদুল আলী ছেলে মো. মনির হোসেন (৩০), মো. জিহাদ (২২) তার আবদুল আলীর মেয়ে সালমা বেগম (৪৫)। এর মধ্যে গুরুতর আহত জাফর হোসেনের অবস্থা আশঙ্কাজন হওয়ায় তাকে বরিশাল শেরেই বাংলা প্রেরণ করা হয়েছে। বাকিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহত জেলে ও স্থানীয় সূত্রে জানা যায়,বিএনপি নেতা এমদাদ ও তার ছেলে স্বেচ্ছাসেবক দল নেতা রিজভী তেতুলিয়া নদীর বগি এলাকার জেলেদের কাছে ৩০ হাজার টাকা চাদা দাবি করেন। চাদার টাকা না দিলে মাছ নদীতে মাছ ধরতে পারবেন বলে হুমকি দেয়। জেলে মনির, জাফর, জিহাদ, আফজাল ও দেলভার চাদার টাকা দিতে রাজি না হওয়ায় রেজভীর নেতৃত্বে কালাইয়া ইউয়িন ছাত্রদল নেতা তৌফিক এলাহিসহ২৫/৩০ জন দেশীয় অস্ত্রসস্ত্র সহ জেলেদের ওপর হামলা চালায়। এসময় জেলে জাফরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করা হয়।

আহত জেলে মনির হোসেন বলেন, আমরা গরীব মানুষ। নদীতে মাছ ধরে সংসার চালাই। শেখ হাসিনার পতনের পর থেকে রেজভী আমাদের কাছে ৩০ হাজার টাকা চাদা দাবি করে। চাদার টাকা না দিতে পারায় আমাদের ওপর দলবল নিয়ে হামলা করে। পিটিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

চাদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করেছেন কালাইয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রেজভী। তিনি বলেন, আমরা কোনো ঘটনার সাথে জড়িত না।

এবিষয়ে বাউফল থানার ওসি কামাল হোসেন বলেন, লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১