শরীয়তপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন


শরীয়তপুর জেলা প্রতিনিধি প্রকাশের সময় : সেপ্টেম্বর ২২, ২০২৪, ৭:৩৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
শরীয়তপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

 

বিজয় টেলিভিশনের শরীয়তপুর জেলা প্রতিনিধি মাহমুদুল হক মামুনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা।

রবিবার (২২ সেপ্টেম্বর) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেয় জেলার কর্মরত বিভিন্ন টেলিভিশন, প্রিন্ট, অনলাইনে কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তারা জানান, গত শুক্রবার রাতে বিজয় টিভির সাংবাদিক মাহামুদুল হক মামুনের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবী করে একদল চাঁদাবাজ। তাদের চাঁদা না দেয়ায় কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে গুরুতর আহত হয় মামুন। পরে তাকে উদ্ধার করে প্রথমে শরীয়তপুর সদর হাসপাতাল ও পরবর্তীতে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠায় কর্তব্যরত চিকিৎসক। বর্তমানে তিনি আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় ৮ জনকে আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। মানববন্ধনে দোষীদের আইনের আওতায় আনতে ৭২ ঘন্টার আল্টিমেটাম বেঁধে দেয় সাংবাদিক নেতারা। অন্যথায় কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা জানায় তারা।

জেলার আরটিভির প্রতিনিধি আবুল হোসেন বলেন, সন্ত্রাসী ও চাঁদাবাজরা এখনো থেমে নেই। তাদের চাঁদা না দেয়ায় বিজয় টিভির সাংবাদিক মামুনের উপর ন্যাকারজনক হামলা চালিয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা আর প্রতিবাদ জানাই। আমরা আশা করি অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনবে প্রশাসন। যদি তারা ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করতে না পারে আমরা সাংবাদিকরা আরো কঠোর কর্মসূচি ঘোষণা দিবো।

চ্যানেল আই টেলিভিশনের প্রতিনিধি এস এম মজিবুর রহমান বলেন, সাংবাদিক মামুনের উপর যে হামলাটি হয়েছে সেটি স্বাভাবিক কোনো ঘটনা না। এ ঘটনায় মামলা হয়েছে, মামলার প্রেক্ষিতে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হোক। যদি অপরাধীরা পার পেয়ে যায় তাহলে গণমাধ্যমকর্মীদের উপর হামলা ঘটনা বেড়ে যাবে। গণমাধ্যমকর্মীরা শঙ্কার মধ্যে থাকবে।

 

SK24/SMK/DESK


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০