আমতলীতে বিরোধীয় জমির দখল নিয়ে সংঘর্ষ, আহত- ৫


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ৪:৩৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
আমতলীতে বিরোধীয় জমির দখল নিয়ে সংঘর্ষ, আহত- ৫

বরগুনার আমতলীতে আকনবাড়ী নামক স্থানে বিরোধীয় জমির দখল নিয়ে সংঘর্ষে মহিলাসহ ৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে আমতলী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আমতলী সদর ইউনিয়নের টিয়াখালী গ্রামের আকনবাড়ী বাসস্ট্যান্ডে ৪০ শতাংশ জমি নিয়ে সামসুল হক হাওলাদার ও আলামিন মৃধার মধ্যে দখল নিয়ে ধীর্ঘ দিন ধরে দ্ব›দ্ব চলে আসছে।

আজ (সোমবার) সকালে আলামীন মৃধা বিরোধীয় ওই জমির সড়কের পাশ দিয়ে ৩ শতাংশ জমি দখল করে গাছ (বল্লি) পুতে বেড়া দিয়ে দখলে নেয়। খবর পেয়ে সামসুল হক হাওলাদার তার লোকজন নিয়ে জমি উদ্ধার করতে আসলে আলামিন মৃধা এবং শানু মৃধার নেতৃত্বে ১০ থেকে ১২ জন লোক দেশিয় অস্ত্র ধারালো দা এবং লাঠিসোঠা নিয়ে সামসুল হকের লোকজনের উপর হামলা চালায়।

এসময় সামসুল হক হাওলাদার (৬০), তার মেয়ে সালমা বেগম (২৮), ছেলে জুলহাস হাওলাদার (২৫), অপর ছেলে এমরান হাওলাদার (২০) ও তার স্ত্রী সেতারা বেগম (৫০) গুরুতর আহত হয়। হামলায় সালমা বেগমের বাম হাতের একটি আঙ্গুল ভেঙ্গে যায়। খবর পেয়ে স্বজনরা আহতদের উদ্ধার করে আমতলী হাসপাতালে এনে ভর্তি করে। আহত সালমার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত সামসুল হক হাওলাদার বলেন, আলামিন মৃধা এবং শানু মৃধার নেতৃত্বে আমাদের উপর হামলা করে আমার ছেলে মেয়ে এবং স্ত্রীকে পিটিয়ে গুরুতর আহত করেছে এবং আমাদের রেকর্ডিও জমি দখল নিয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

আলামিন মৃধা হামলার কথা অস্বীকার করে বলেন, আমাদের পৈত্রিক সম্পত্তি দখল নিয়েছি। আমতলী হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ তাওহিদুল ইসলাম বলেন, সালমা বেগমসহ আহদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান বলেন, জমি নিয়ে বিরোধে মারধরের খবর শুনেছি। এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তি আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০