১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গলাচিপায় মামলা দিয়ে গ্রাম ছাড়া করার পায়তারা

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ , প্রকাশিত হয়েছে-

 

পটুয়াখালীর গলাচিপায় হয়রানি মামলা দিয়ে গ্রাম ছাড়ার পায়তারা করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গোলখালী ইউনিয়নে ৪নং ওয়ার্ডের সরদার বাড়িতে।

এ বিষয়ে হয়রানি মামলার শিকার আব্দুল মান্নান সরদার, মো. তালেব সরদার, বশির হাওলাদার জানান, আমাদের বিরুদ্ধে আমাদের একই গ্রামের জাহাঙ্গীর তালুকদার গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হয়রানি মামলা করেন। যার মামলা নং- সি,আর ২০৪/২২। তারা আরো জানান, পূর্ব শত্রুতার জেরে আমাদেরকে গ্রাম ছাড়া করার জন্য জাহাঙ্গীর তালুকদার আমাদের বিরুদ্ধে মামলাটি করেছে। আমরা এখন দিশেহারা। আমরা গরিব মানুষ। প্রশাসনের সদয় দৃষ্টি কামনা করছি।

আদালত মামলাটি আমলে নিয়ে গলাচিপা থানা ওসিকে ঘটনাস্থল তদন্ত করে প্রতিবেদন দেওয়ার আদেশ দেন। এ বিষয়ে মো. তালেব সরদার বলেন, আমাদেরকে মারধর করায় আমরা ওদের বিরুদ্ধে মামলা করি। এখন ওরা উল্টো আমাদের বিরুদ্ধে হয়রানি মামলা দিয়ে আমাদের হেনেস্তা ও এলাকা ছাড়ার মতলব করছে। মো. তালেব সরদার আরো বলেন, জানমালের নিরাপত্তা সহ আইনকানুন সহায়তা পাওয়ার জন্য পটুয়াখালী পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করি। পুলিশ সুপার মহোদয় সদয় হয়ে গলাচিপা সার্কেলকে ১০ দিনের মধ্যে অনুসন্ধান পূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

গলাচিপা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে মো. তালেব সরদার বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে ১০৭, ১১৪ ও ১১৭ (সি) ফৌজদারী কার্যবিধি আইনে একটি অভিযোগ দায়ের করেন। আব্দুল মান্নান গলাচিপা থানায় ৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে একটি সাধারণ ডায়েরী করেন। যার ডায়েরী নম্বর ১০৮১ তারিখঃ ২৭/০৩/২০২২। এ বিষয়ে সরদার আব্দুল মান্নান জানান, জাহাঙ্গীর তালুকদারের মিথ্যা মামলা থেকে আমরা বাঁচতে চাই, পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করলে সঠিক বিচার পাবো।