২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

টিপ কান্ডে পুলিশ হেফাজতে কনস্টেবল নাজমুল

জ্যেষ্ঠ প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

 

রাজধানীর ফার্মগেট এলাকায় কপালে টিপ পরা নিয়ে এক শিক্ষককে হেনস্তার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নেওয়া হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) সকালে তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, ওই পুলিশ সদস্যের নাম নাজমুল তারেক। শিক্ষকের পক্ষে করা জিডি তদন্ত পূর্বক নাজমুলের সংশ্লিষ্টতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রস্তুতিও চলছে বলে জানা গেছে।

উল্লেখ্য, শনিবার সকাল সোয়া ৮টার দিকে ওই শিক্ষিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার বাসা থেকে রিকশায় ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে নামেন। সেখান থেকে হেঁটে তেজগাঁও কলেজে কর্মস্থলে যাচ্ছিলেন। এ সময় সেজান পয়েন্টের সামনে থেমে থাকা একটি মোটরসাইকেলের ওপর পুলিশের পোশাক পরা এক ব্যক্তি বসে ছিলেন। ওই মোটরসাইকেলের পাশ দিয়ে যাওয়ার সময় ওই ব্যক্তি কপালে টিপ পরা নিয়ে বাজে মন্তব্য করেন।

বিষয়টি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। জাতীয় সংসদেও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা প্রতিবাদ করে বিচার দাবি করেন।

তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার শনিবার শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।