টিপ পরা নিয়ে অভিযুক্ত কনস্টেবল বরখাস্ত


জ্যেষ্ঠ প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ১০:৫৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
টিপ পরা নিয়ে অভিযুক্ত কনস্টেবল বরখাস্ত

 

ফার্মগেট এলাকায় এক শিক্ষিকাকে টিপ পরা নিয়ে হেনস্তার ঘটনায় অভিযুক্ত ডিএমপি’র প্রটেকশন বিভাগের কনস্টেবল নাজমুল তারেককে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) বিকেলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, সংবাদ মাধ্যমে খবরটি যেভাবে আসছে তাতে পুলিশের তদন্ত নিয়ে শতভাগ বিশ্বাসযোগ্যতা যেন থাকে ও গাফিলতির অভিযোগ না উঠে; সেজন্য ওই অভিযুক্ত কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

তদন্তের স্বার্থে বরখাস্ত নাকি তদন্তে দোষী হওয়ার কারণে করা হয়েছে?- এমন প্রশ্নে ডিএমপি কমিশনার বলেন, ঘটনার অভিযোগ উঠার পর থেকেই পুলিশ গুরুত্ব সহকারে জোরালো তদন্ত ও অভিযুক্তকে শনাক্ত করেছে। পুলিশ তদন্তে আন্তরিক, গাফিলতির সুযোগ নেই এটা ইতোমধ্যে প্রমাণিত।

তিনি বলেন, তবে যিনি ঘটনা সম্পর্কে অভিযোগ করেছেন তাকে প্রমাণ করতে হবে। আমাদের ইনকুয়ারি কমিটি হয়েছে। কমিটি তদন্ত করছে। অভিযোগকারীকে অভিযোগের ব্যাপারে প্রমাণ করতে হবে আসলে ঘটনা ঘটেছে এবং পুলিশ সদস্য ঘটনায় জড়িত।

উল্লেখ্য, শনিবার সকাল সোয়া ৮টার দিকে ওই শিক্ষিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার বাসা থেকে রিকশায় ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে নামেন। সেখান থেকে হেঁটে তেজগাঁও কলেজে কর্মস্থলে যাচ্ছিলেন। এমন সময় সেজান পয়েন্টের সামনে থেমে থাকা একটি মোটরসাইকেলে পুলিশের পোশাক পরা একজন বসেছিলেন।

ওই মোটরসাইকেলের পাশ দিয়ে যাওয়ার সময় ওই ব্যক্তি কপালে টিপ পরা নিয়ে বাজে মন্তব্য করেন। এ বিষয়টি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। জাতীয় সংসদেও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও অভিনেত্রী সুবর্ণা মোস্তফা এর প্রতিবাদ করে বিচার দাবি করেন।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০