ডারবান টেস্টে বড় ব্যবধানে হারল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ৩:১৯ অপরাহ্ণ / Print This Post Print This Post
ডারবান টেস্টে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

২২০ রানে হারল বাংলাদেশ।

বাংলাদেশ: দ্বিতীয় ইনিংস- ৫৩/১০ (১৯ ওভার)

দক্ষিণ আফ্রিকা: দ্বিতীয় ইনিংস- ২০৪/১০ (৭৪ ওভার)

দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস- ৩৬৭/১০ (১২১ ওভার)

বাংলাদেশ: প্রথম ইনিংস- ২৯৮/১০ (১১৫.৫ ওভার)

ডারবান টেস্টের পঞ্চম দিন শুরু, বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ, টেস্টের পঞ্চম ও শেষ দিন মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানের লক্ষ্যে পঞ্চম দিন ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। স্কোরবোর্ডে ১১ রান ও হাতে ৭ উইকেট নিয়ে দিন শুরু করেছে মুমিনুল হকের দল।

রান তাড়া করতে নেমে এলোমেলো ২৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ রান তুলতেই অতিথিরা হারিয়েছে ৩ উইকেট। সাদমানের পর সাজঘরের পথ ধরেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয়। মুমিনুলও টিকতে পারেননি। ক্রিজে ব্যাটিংয়ে আছেন শান্ত ও মুশফিক। বল প্রত্যাশার চেয়ে বেশি ঘুরছে। আছে অসমান বাউন্স। আলো স্বল্পতায় পেস বোলার ব্যবহার করতে পারবে না দক্ষিণ আফ্রিকা। কিন্তু দুই স্পিনার হার্মার ও মহারাজ বাংলাদেশকে এলোমেলো করে দিয়েছেন।

আলোর স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১১। ২৬৩ রানে পিছিয়ে থাকা বাংলাদেশের জন্য পঞ্চম দিনে কঠিন সময় অপেক্ষা করছে বলার অপেক্ষা রাখে না।

কিংসমিডের রেকর্ডে আত্মবিশ্বাসী বাংলাদেশ!

অবশ্য ব্যাটিংয়ে বিপর্যয়ের আগে ইতিহাস বাংলাদেশকে আত্মবিশ্বাসী করে তুলেছিল। এ মাঠে চতুর্থ ইনিংসে জয় আছে ১১টি, ড্র আছে ৬টি। হারের রেকর্ডও খারাপ নয়, ১১টি। তবে জয়ের রেকর্ড আত্মবিশ্বাস বাড়াচ্ছে বাংলাদেশকে। দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৪০ রান করে জিতেছিল। অস্ট্রেলিয়া সেই ১৯৫০ রানে ৩৩৬ রানে জিতেছিল। শ্রীলঙ্কা ২০১৯ সালে ৩০৪ রানে জিতেছিল, সেই স্মৃতি তো আজও তরতাজা ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। তিনশর বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড এই তিনটিই।

দুইশর ঘরে রয়েছে ড্রয়ের রেকর্ড। বাকিগুলো সব দুইশর নিচে। মাত্র চারটি দলই এই মাঠে চতুর্থ ইনিংসে জয় পেয়েছে। দক্ষিণ আফ্রিকা ৭টি, অস্ট্রেলিয়া ২টি এবং ইংল্যান্ড ও শ্রীলঙ্কা ১টি করে ম্যাচ জিতেছে। বাংলাদেশের সামনে ইতিহাস গড়ার হাতছানি। পারবে কি মুমিনুলের দল?


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০