ডিএনসিসির অভিযান: রাজধানীর খাদ্যে ভেজাল রোধে


জ্যেষ্ঠ প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২২, ৮:৩৮ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
ডিএনসিসির অভিযান: রাজধানীর খাদ্যে ভেজাল রোধে

 

রাজধানীর বিভিন্ন অঞ্চলে খাদ্যে ভেজাল রোধে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সোমবার (৪ এপ্রিল) এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ, নিত্য পণ্যের দোকানে মূল্য তালিকা না থাকায় এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়।

ডিএনসিসি’র অঞ্চল-৫ এর নির্বাহী পরিচালক মোতাকাব্বীর আহমেদের নেতৃত্বে কাওরান বাজার এলাকায় অভিযানকালে ১ লাখ দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৪ এর নির্বাহী পরিচালক আবেদ আলীর ভ্রাম্যমাণ আদালত ৪৮টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করে নির্মাণাধীন ৩টি বাড়ির মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

এসময় ২০০ মিটার ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়। একই এলাকায় ২টি হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১ এর নির্বাহী পরিচালক জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট দোকানে মূল্য তালিকা না থাকায় ২টি মামলায় দুই হাজার টাকা জরিমানা আদায় করে।

অঞ্চল-৬ এর নির্বাহী পরিচালক সাজিয়া আফরীনের নেতৃত্বে জহুরা মার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ড্রেন, রাস্তা ও ফুটপাত থেকে ভ্রাম্যমাণ দোকান অপসারণ করা হয়।

অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় ও অবৈধভাবে ফুটপাত দখল করে রাখায় ১টি হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১৪ নং সেক্টরের ১টি রোডে অবৈধভাবে দখল করে রাখা সকল কার্ভাড ভ্যান ও পিকআপ অপসারণ করা হয়েছে।

অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। খাবার হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় ৩টি হোটেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০