নারী বিশ্বকাপে রেকর্ড ফের এক নম্বরে হিলি


ক্রীড়া প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২২, ৭:১২ অপরাহ্ণ / Print This Post Print This Post
নারী বিশ্বকাপে রেকর্ড ফের এক নম্বরে হিলি

 

নারী বিশ্বকাপের অস্ট্রেলিয়াকে সপ্তমবার বিশ্ব চ্যাম্পিয়ন করতে ফাইনালে রেকর্ড ১৭০ রান করে অবদান রাখেন অ্যালিসা হিলি। ব্যক্তিগত স্বীকৃতিও পেয়ে গেছেন ফাইনালের ম্যাচসেরা ও টুর্নামেন্ট সেরা এই ব্যাটসম্যান। আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের ব্যাটিং তালিকায় এখন শীর্ষে তিনি।

বিশ্বকাপ চলাকালে দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ডটের কাছে শীর্ষস্থান হারান হিলি। দল চ্যাম্পিয়ন হওয়ার পর আবার সেটা ফিরে পেলেন তিনি। উলভার্ডট নেমে গেছেন চার নম্বরে।

ফাইনালে অপরাজিত ১৪৮ রান করা ইংল্যান্ডের ন্যাট স্কিভার শেষ হাসি হাসতে পারেননি। তবে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এলিসে পেরিকে টপকে এক নম্বরে তিনি এবং ব্যাটিং তালিকায় উঠে গেছে দ্বিতীয় স্থানে। ৪৩৬ রান নিয়ে শেষ করা স্কিভার টুর্নামেন্টে চারটি উইকেটও নেন।

রাউন্ড রবিন পর্বে মাত্র দুটি হাফ সেঞ্চুরি করা হিলি গত সপ্তাহে পঞ্চম স্থানে নেমে যায়। তবে সেমিফাইনাল ও ফাইনালে দুটি সেঞ্চুরি করায় তিনি আবারো এক নম্বরে। মেয়েদের টুর্নামেন্টে প্রথম ক্রিকেটার হিসেবে এক আসরে পাঁচশর বেশি রান করেছেন হিলি।

বিশ্বকাপে ৪৯৭ রান করা রাচেল হেইনেস সেরা দশের মধ্যে সর্বনিম্ন র‌্যাংকিংধারী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান, তিনি ষষ্ঠ স্থানে। বেথ মুনি (তৃতীয়) ও মেগ ল্যানিং (পঞ্চম) তার উপরে।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০