২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালে বাসস্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষ, জখম ২

জ্যেষ্ঠ প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

 

বরিশালের প্রানকেন্দ্র ক্ষ্যাতো রুপাতলী বাসস্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষে জড়িয়েছে সদর আসনের সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমের অনুসারী ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারীরা। সংঘর্ষে আরিফুর রহমান সুমন মোল্লা এবং আল-আমিন নামে দুই যুবক আহত হয়েছেন। তারা প্রতিমন্ত্রীর অনুসারী বলে জানা গেছে।

সোমবার (৪ এপ্রিল) ইফতারির সময় রুপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি। আহতদের বরিশাল শেরে ই বাংলা মে‌ডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সুমনের অবস্থা গুরুতর।

আহত আল-আমিন জানায়, ইফতারির আগে হঠাৎ স্থানীয় কাউন্সিলরের নেতৃত্বে কয়েকটি মোটরসাইকেল নিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ধারালো অস্ত্র নিয়ে সুমন মোল্লাকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। বাঁচাতে গেলে আমাকেও বেধড়ক মারধর করে তারা।

আহত সুমন মোল্লার ভাই শাওন জানান, ইফতারির আগ মুহুর্তে কাউন্সিলর জাকির মোল্লা, তার ভাই মামুন মোল্লা, সোহেল মোল্লা ও মইনসহ অজ্ঞাত আরও অনেকে হামলা করে। তারা সুমন ও আল-আমিনকে কুপিয়ে জখম করে। এছাড়াও বাড়িতে হামলা ও ভাঙচুর করেছে। শাওন আরও জানায়, হামলাকারীরা সুমনের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে মারাত্মক জখম করেছে।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন মেয়র অনুসারী শ্রমিক ইউনিয়নের একাংশের সভাপতি এবং মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চদ্র দাস। তিনি বলেন, তারা রূপাতলী বাসস্ট্যান্ডে চাঁদাবাজি এবং সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করছিলেন। সেই মিছিলে প্রতিমন্ত্রীর অনুসারীরা হামলা করেছে।

বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) লোকমান হোসেন জানান, হামলার ঘটনা শুনেছি। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের খোঁজখবর নেওয়া হচ্ছে। অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৫ মার্চ থেকে রুপাতলী বাস টার্মিনাল নিয়ে দুইপক্ষের মধ্যে প্রতিদিনই টার্মিনালে অবস্থান ও মহড়া অব্যাহত রয়েছে। এজন্য টার্মিনালে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

এর আগে শ্রমিক ইউনিয়ন দখল নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি কমিটি গঠন হয়। প্রতিমন্ত্রীর অনুসারীরা মেয়রের অনুসারী কমিটিকে অবৈধ দাবি করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে আদালতে মামলা করেছেন। মামলাটি বর্তমান বিচারাধীন রয়েছে।