১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কোয়ার্টার ফাইনাল প্রথম জয় ম্যানচেস্টার সিটি

ক্রীড়া প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

 

ঘরের মাঠ উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার দিবাগত রাতে ইতিহাদে তারা অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়েছে ১-০ গোলে। ফিরতি লেগে এই লিড ধরে রাখতে পারলে সেমিফাইনাল খেলবে পেপ গার্দিওলার শিষ্যরা।

ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি সিটি। যদিও তারা বেশ কয়েকটি সুযোগ মিস করে। বিরতির পর ৬৮ মিনিটে গার্দিওলা মাঠে নামান ফিল ফোডেনকে। তিনি এসেই দৃশ্যপট পাল্টে দেন।

৭০ মিনিটের সময় বক্সের বাইরে থেকে কেভিন ডি ব্রুইনকে বল বাড়িয়ে দেন ফোডেন। ব্রুইনকে রুখতে সামনে চলে আসেন অ্যাটলেটিকোর গোলরক্ষক জান অবলাক। তাকে পরাস্ত করে দূরের পোস্ট দিয়ে জোরালো শটে বল জালে জড়ান ব্রুইন। উল্লাসে ফেটে পড়ে ইতিহাদ স্টেডিয়াম।

এরপর অবশ্য আরও একটি গোলের সুযোগ পেয়েছিলেন ডি ব্রুইন। কিন্তু সেটি রুখে দেন অ্যাটলেটিকোর রক্ষণভাগের খেলোয়াড় স্টেফান সাভিস। শেষ পর্যন্ত ব্রুইনের গোলে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

আগামী বুধবার ফিরতি লেগে ওয়ান্ডা মেট্রোপলিটানোতে অ্যাটলেটিকোর মুখোমুখি হবে ম্যানসিটি। এখন দেখার বিষয় প্রথম লেগের লিড ধরে রেখে সেমিফাইনালে যেতে পারে কিনা স্কাই ব্লুজরা।