খেলার মাঠ দখল করে মুজিব বর্ষের ঘর নির্মাণ


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২২, ৫:৪৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
খেলার মাঠ দখল করে মুজিব বর্ষের ঘর নির্মাণ

 

বরগুনার আমতলী উপজেলার গাজীপুর বন্দরে খেলার মাঠ দখল করে মুজিব বর্ষের সরকারি ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। মাঠ দখল করে ঘর নির্মাণে গাজীপুর বাজারে অবস্থানরত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বসবাসরতদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কাজ বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে শিক্ষার্থী ও স্থাণীয়রা।

খোঁজ নিয়ে জানা যায়,উপজেলার আঠারগাছিয়াা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম সোনাখালী গ্রামের সুলতানা বাওয়ালীর ছেলে হেলাল বাওয়ালীর নামে মুজিব বর্ষের একটি সরকারি ঘর বরাদ্দ দেয়া হয়। ওই বরাদ্দকৃত ঘরটি নির্দিষ্ট ওয়ার্ডে নির্মাণ না করে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী গাজীপুর বন্দর খেলার মাঠ কাম গো-হাটের জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে। আজ (৬ এপ্রিল) বুধবার সকাল ওই ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে।

স্থাণীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী ও গাজীপুর বন্দরে বসবাসরত শতাধিক ব্যক্তিরা জানায়, ঐতিহ্যবাহী গাজীপুর বন্দর চরপাড়া মসজিদ সংলগ্ন ওই মাঠে খেলাধূলার পাশপাশি নানা ধর্মীয় উৎসব (মাহফিল), সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সকল কর্মকান্ড হয়ে থাকে। ওই মাঠেই প্রতি শুক্রবার উপজেলার দ্বিতীয় গো-হাট বসে। ঘরের কাজ বন্ধ করতে আজ (বুধবার) শিক্ষার্থী ও স্থাণীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

শিক্ষার্থী ফাহাদ, মিঠু, আরিফ, তন্ময়, সিয়াম, খোকন, ইমন, ইমরান, রাতুল, তাওহীদ, সবুজ বলেন, আমাদের একমাত্র খেলার মাঠ হচ্ছে চারপাড়া মসজিদ সংলগ্ন ওই মাঠ। ওই মাঠ দখল করে বাড়ী ঘর, ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করলে আমাদের খেলাধুলা করার মত আর কোন জায়গা থাকবে না।

আঠারগাছিয়া ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম সোহাগ মোল্লা¬ বলেন, গাজীপুর বন্দরে বসবাসরত পরিবারের মানুষের বিনোদনের জন্য একমাত্র মাঠ হচ্ছে চারপাড়া মসজিদ সংলগ্ন ওই মাঠটি। তাই সাধারণ মানুষের বিনোদনের একমাত্র মাঠটি দখলমুক্ত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

ঘর নির্মাণকারী (বরাদ্দ পাওয়া) হেলাল বাওয়ালী বলেন, সরকার আমারে ঘর দিয়েছে, তাই আমি ঘর উত্তোলন করতেছি।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য ও ক্রিয়া সংগঠক আঃ বাতেন দেওয়ান বলেন, গাজীপুর বন্দরের একমাত্র খেলার মাঠ এটি। অন্য ওয়ার্ডের বরাদ্দকৃত ঘর কিভাবে এখানে নির্মাণ হচ্ছে সেটা আমার জানা নেই। তাছাড়া জমি সরকারের ঘরও বরাদ্দ দিয়েছে সরকার, আমি একজন ইউপি সদস্য হিসেবে আমার কিইবা করার আছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ মুঠোফোনে বলেন, শিক্ষার্থী ও বসবাসরত স্থাণীয়দের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, অভিযোগের ভিত্তিত্বে আপাতত ঘর নির্মানের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০