পদ্মা সেতুর মালামাল আসতে দেরি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২২, ৬:০৯ অপরাহ্ণ / Print This Post Print This Post
পদ্মা সেতুর মালামাল আসতে দেরি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে

 

পদ্মা সেতু প্রকল্পের কিছু মালামাল আসতে দেরি হচ্ছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বলে জানিয়েছেন , মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বুধবার (৬ এপ্রিল) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, চলতি বছরের শেষ নাগাদ সেতু উন্মুক্ত করে দেওয়া হবে।

এর আগে জাতীয় সংসদে মন্ত্রিসভা কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হকসহ মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য সম্প্রতি কিছু মালামাল আসতে সমস্যা হচ্ছে। এই মালামালগুলো মার্চ মাসে আসার কথা ছিল। ইউরোপের বিভিন্ন দেশ থেকে এসব মালামাল আসবে। কিছু কিছু মালামাল আছে, যেগুলো একটা বা দুটো দেশই পৃথিবীতে বানায়। এমনিতেও করোনার জন্য আসতে দেরি হচ্ছিল, আর এখন যুদ্ধের কারণে দেরি হচ্ছে।’

সম্প্রতি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা ৯৭ ভাগ শেষ হয়েছে। আগামী জুন মাসে পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। পরে ব্রিফিংয়ে বিষয়টি খোলাসা করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০