লিভারপুলের এক পা সেমিফাইনালে


ক্রীড়া প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২২, ৭:১৩ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
লিভারপুলের এক পা সেমিফাইনালে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বেনফিকাকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে লিভারপুল। ফিরতি লেগে ঘরের মাঠে অপ্রত্যাশিত কিছু না ঘটলে অলরেডরা যে সেমিফাইনালে যাবে সেটা অনুমেয়।

মঙ্গলবার দিবাগত রাতে বেনফিকার মাঠে ম্যাচের ১৭ মিনিটেই লিড নেয় লিভারপুল। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে অ্যান্ড্রু রবার্টসনের উড়িয়ে মারা বলে বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেড নেন ইব্রাহিমা কোনাটে। বল জালে জড়ায়।

৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। এ সময় মাঝ মাঠ থেকে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড ক্রসে বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে হেডে মানেকে বাড়িয়ে দেন লুইস দিয়াজ। মানে বেনফিকার গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান।

বিরতির পর ৪৯ মিনিটে একটি গোল শোধ দেয় বেনফিকা। এ সময় ডানদিক থেকে বক্সের মধ্যে ক্রসে বল বাড়িয়ে দেন রাফা। সেটি ক্লিয়ার করার সুযোগ পেয়েছিলেন লিভারপুলের ইব্রাহিমা। চেষ্টাও করেছিলেন। কিন্তু ব্যর্থ হন। বল তার সামনে দিয়ে চলে যায় ডারউইন বামে দাঁড়ানো নুনেজের কাছে। তিনি ডান পায়ের শটে বল জালে জড়ান।

৮৭ মিনিটে গোল পেয়ে যান দিয়াজও। এ সময় পাল্টা আক্রমণে ন্যাবি কেইটা বল বাড়িয়ে দেন দিয়াজকে। বক্সের সামনে পেয়ে যান তিনি। তার সামনে ছিলেন কেবল বেনফিকার গোলরক্ষক। তাকে বোকা বানিয়ে বল জালে পাঠাতে ভুল করেননি দিয়াজ। তাতে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্গেন ক্লপের শিষ্যরা।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০