১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কর্মকর্তাকে ‘ভাই’ ডাকায় ম্যানার নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ

শাকিল বাবু, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: , প্রকাশিত হয়েছে-
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের ডাক্তারকে ‘ভাই’ ডাকায় ম্যানার নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ উঠেছে মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ড. এমএম আশরাফ উদ্দিন তালুকদারের বিরুদ্ধে। 
মঙ্গলবার (৫ এপ্রিল) এক শিক্ষার্থী চিকিৎসার জন্য মেডিকেল সেন্টারে যাওয়ার পর ‘ভাই’ বলে সম্বোধন করে আশরাফ উদ্দিনের রুমে ডুকার অনুমতি চায়। এতে আশরাফ উদ্দিন সেইসময়ই অন্য রোগীর চিকিৎসায় ব্যস্ত থাকায় কিছুক্ষণ পর তাকে অনুমতি দিয়ে প্রেসক্রিপশন করে দেয় এবং পরে তাকে বলে, “তুমি প্রথমেই ভুল করেছো ‘ভাই’ বলে অনুমতি চেয়ে। তুমি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হিসেবে যে ম্যানার থাকার কথা, তা তোমার নেই।”
শিক্ষার্থী অভিযোগ করে বলে, “আমি চিকিৎসার জন্য ব্যাথার দান মেডিকেল সেন্টারে যাওয়ার পর ডাক্তারের রুমে ডুকার জন্য ‘ভাই’ সম্বোধন করে অনুমতি চেয়েছি।এতে আমার ভুল কি এবং কিভাবে আমার আচরন নিয়ে কথা বলতে পারলেন তিনি?”
এই বিষয়ে মেডিকেল অফিসার ড. এমএম আশরাফ উদ্দিন তালুকদারের সাথে ফোনে কথা বললে তিনি অভিযোগটি স্বীকার করে বলেন, “মেডিকেলে আরো যারা কর্মকর্তা আছে তাদেরকে ভাই, মামা বলে সম্বোধন করে, সেভাবে আমাদেরকে সেগুলো  সম্বোধন করতে পারেনা।”