শপথ নিলেন নায়ক রিয়াজ: সদস্যপদ পেলো শতাধিক


বিনোদন প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২২, ৭:৫৬ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
শপথ নিলেন নায়ক রিয়াজ: সদস্যপদ পেলো শতাধিক

 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদটি এখনও অমীমাংসিত। এরই মধ্যে চলছে সংগঠনটির মিটিং ও নেয়া হচ্ছে গুরুত্বপূর্ণ সিন্ধান্ত। বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্যদের মিটিং শেষে রিয়াজের শপথ ও ১০৩ সদস্যের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান সভাপতি ইলিয়াস কাঞ্চন।

সদ্য নির্বাচনে কাঞ্চন-নিপুণ পরিষদের হয়ে সহ-সভাপতি পদে নির্বাচন করে ফেল করেন রিয়াজ। অন্যদিকে কার্যকরী পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন রোজিনা। তিনি শপথ না নিয়ে স্বেচ্ছায় পদত্যাগপত্র দেন। বুধবার সন্ধ্যায় রোজিনার স্থলাভিষিক্ত হলেন রিয়াজ।

অন্যদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পূর্ণ সদস্য পদ হারানো ১৮৪ জনের মধ্যে ১০৩ জনের সদস্যপদ ফিরিয়ে দিলেন ইলিয়াস কাঞ্চন। এর ফলে ১০৩ জন সদস্য আবারও ভোটাধিকারসহ সমিতির অন্যান্য সুবিধা পাবেন।

কাঞ্চন জানান, ১৮৪ সদস্যের মধ্যে ২০ জন মারা গেছেন, বাকি ৬১ জনের খোঁজ-খবর এখনও পাওয়া যায়নি। ১৮৪ সদস্যের পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ এসেছিল গত ফেব্রুয়ারি মাসেই। সেই আদেশের সূত্র ধরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয় শেষ বৈঠকে। এফডিসিতে সমিতির কার্যালয়ে মিটিং শুরু হয় বুধবার বিকাল ৪টায়। এতে উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, নিপুণ, সাইমন, অমিত হাসান, শাহনূর, আরমান, কেয়া প্রমুখ।

এদিকে এখনও জায়েদ খান অভিযোগ করে চলেছেন, নিপুণ আদালত অবমাননা করে সমিতির কার্যক্রম পরিচালনা করছেন।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০