২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শরীয়তপুরে স্কুল ছাত্রীর আত্মাহত্যা

কালাম সরদার, শরিয়াতপু জেলা প্রতিনিধি: , প্রকাশিত হয়েছে-

 

শরীয়তপুরের গোসাইরহাটে বাসা থেকে স্কুলের ভর্তির টাকা না দেয়ায় অভিমানে অনিমা সুরাইয়া (১৪) এক শিক্ষার্থী গলায় ফাসঁ দিয়ে আত্মহত্যা করেছে।

বুধবার (৬ এপ্রিল) সকাল ১১ টার দিকে এঘটনা ঘটে।

অনিমা সুরাইয়া গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে কুলচুরি পাতারচর গ্রামের আলমগীর হোসেন মোল্লার (৪৫) মেয়ে। অনিমা চর মাইজার মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। তার বাবা একজন দিনমজুর।

পুলিশ ও পরিবার সুত্রে জানা যায়, বছরের প্রথমে স্কুলে ভর্তি হতে পারেনি অনিমা সুরাইয়া। টাকা আজ দিব কাল দিব বলে তার পরিবার ঘুরাচ্ছিল। বুধবার সকালে স্কুলে যাওয়া আগে বাবার কাছে স্কুলের ভর্তির জন্য দুইশত টাকা দাবি করে। তার বাবা টাকা দিতে না পারায় অভিমানে তার নিজ ঘরের দরজা বন্ধ করে দেয়। ঘরে কোন সারা শব্দ না পাওয়ার তার বাবা রুমের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে। দেখতে পায় সুরাইয়া গলায় ওড়না দিয়ে ঘরের আড়ার সাথে ঝুলছে। দৌড়ে গিয়ে মেয়ের গলা থেকে ওলনা খুলেন।

স্থানীয়দের সহযোগিতায় গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক অবস্থা অবনতি দেখে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হলে কিছুটা উন্নত দেখা দেয়। পরে বিকেল ৪ টার দিকে মারা যায় সুরাইয়া।

সুরাইয়ার বাবা আলমগীর হোসেন মোল্লা বলেন, দুইশত টাকার জন্য আমার মেয়ে টা আমার সাথে অভিমান করেছে। সে অভিমানে আত্মহত্যা করেছে। আমি ভাবতেও পারি নি এতটা রাগ আমার উপর ওর। এখন আমার বুকের ধন আমাকে ছেড়ে চলে গেছে।

গোসাইরহাট থানা এসআই শহিদুল ইসলাম বলেন, স্কুলের ভর্তির টাকা না দেয়ায় বাবার সাথে অভিমান করে সুরাইয়া নামের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর গলায় ওড়না দিয়ে আত্মহত্যা করে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়ছে। এ বিষয় কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।