২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দশমিনায় অধ্যক্ষ ও কলেজের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

মোঃ বেল্লাল হোসেন, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: , প্রকাশিত হয়েছে-

 

পটুয়াখালীর দশমিনায় এক অধ্যক্ষ ও কলেজের বিরুদ্ধে মিথ্যা তথ্য ও অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রোববার সকাল ১০ টায় উপজেলার আলীপুরা ইউনিয়নের পশ্চিম আলীপুরা গ্রামের আলীপুরা টেকনিক্যাল এ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক অধ্যক্ষ মো. শাহ আলমের বিরুদ্ধে অপপ্রচার এবং কলেজের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে ওই কলেজ প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। ঘন্টব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রভাষক তাসলিমা শাহরিন রোজি, উম্মে কুলসুম ও শিক্ষার্থী মো. ফরহাদ এবং বৃষ্টি আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আলীপুরা টেকনিক্যাল এ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রতিষ্ঠাতা মো. শাহ আলমের পারিবারিক বিরোধের সুযোগে তার বিরুদ্ধে ওই কলেজের শিক্ষক নিয়োগে অর্থ আদায়ের মিথ্যা তথ্য ছড়ানো হয় বলে কলেজের শিক্ষক-কর্মচারীরা দাবি করেন। শিক্ষার্থী ও শিক্ষকরা বলেন, কলেজটির সাফল্যর ধারাবাহিকতা ব্যাহত করতে এমপিও স্থগিত করা হয়েছে মর্মে অপপ্রচার চালানো হচ্ছে। কলেজটিকে ধ্বংস করার জন্য প্রতিষ্ঠাতা মো. শাহ আলমের পারিবারিক একটি গ্রুপ ও স্থানীয় সরকারি বিরোধী মহল মিথ্যা তথ্য ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছেন।

সাবেক অধ্যক্ষ মো. শাহ আলম কখনও অনিয়ম করেনি বরং তিনি কলেজটি প্রতিষ্ঠার জন্য শ্রম দিয়েছেন বলে এখানে ছাত্র-ছাত্রীদের গুন গত শিক্ষায় শিক্ষিত করার পাঠদান দেয়া হচ্ছে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসি গন দাবি করেন।