১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তালতলীতে লাইসেন্স না থাকায় ক্লিনিক সিলগালা ও ৯৫ হাজার টাকা জরিমানা!

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। , প্রকাশিত হয়েছে-

 

 

বরগুনার তালতলীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে একটি ক্লিনিক সিলগালাসহ দুইটি ডায়াগনস্টিক সেন্টার একজন গ্রাম্য ডাক্তার ও একটি ওষুধের দোকানকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা (সোমবার) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন বিভিন্ন অনিয়মের অভিযোগ পেয়ে তালতলী বাজারের সদর রোডে অবস্থিত ইসলামিয়া ডায়াগনিস্টি সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করেন। এসময় ওই ক্লিনিকের লাইসেন্স না থাকা এবং ২৪ ঘন্টা ডাক্তার না থাকা ও অপারেশন থিয়েটারে প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকার অপরাধে ক্লিনিকটি সিলগালা করে দেন এবং ২৫ হাজার টাকা জরিমানা করেন।

পরে তিনি নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের জন্য ৩০ হাজার টাকা, তালতলী ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার ও বিসমিল্লাহ ড্রাগ হাউসে বিক্রি নিষিদ্ধ বিভিন্ন কোম্পানির স্যাম্পল ওষুধ বিক্রি ও লাইসেন্সের মেয়াদ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া গ্রাম ডাঃ মোঃ মহসীন রেজার চিকিৎসা দেয়ার বৈধ কোন কাগজপত্র না থাকায় তাকে ৩০ হাজার টাকা জরিমান ও তার চেম্বারটি সিলগালা করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওছার হোসেন মুঠোফোনে বলেন, অবৈধ উপায়ে দীর্ঘদিন ধরে ক্লিনিকগুলো মানুষের সাথে প্রতারনা করে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। এ অপরাধে একটি ক্লিনিক সিলগালাসহ কয়েকটি ক্লিনিককে জরিমানা করা হয়েছে। এছাড়া আরো কয়েকটি ক্লিনিক এবং ওষুধের দোকান ও একজন গ্রাম্য ডাক্তারের চেম্বারে অভিযান পরিচালনা করা হয়েছে। তিনি আরো বলেন, ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।