দুদকের মামলায় জামিন পাননি গোল্ডেন মনির


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২২, ৩:০০ অপরাহ্ণ / Print This Post Print This Post
দুদকের মামলায় জামিন পাননি গোল্ডেন মনির

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অর্থপাচারের অভিযোগে করা স্বর্ণ ও গাড়ি ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে জামিন দেননি হাইকোর্ট। আগামী ৩ মাসের মধ্যে মামলার তদন্ত শেষ করতে সিআইডি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত। এর আগেও এ বিষয়ে আরও সময় দিয়েছিলেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুদকার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

গত বছরের ১১ মে সিআইডির পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বাড্ডা থানায় মামলাটি করেন। মামলায় মানি লন্ডারিংয়ের অভিযোগে মনিরের স্ত্রী, ছেলে, মেয়ে ও বোনকেও আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, মনিরের প্রায় ৩০টি প্লট, এক ডজনেরও বেশি ভবন ও দুটি গাড়ির শোরুম আছে। এর সবগুলোই তার অবৈধ উপার্জিত অর্থ দিয়ে কেনা হয়েছে।

সিআইডি ইন্সপেক্টর ইব্রাহিম জানান, মনির সোনা চোরাচালানের সঙ্গে জড়িত থাকার সময় ১২৯টি ব্যাংক অ্যাকাউন্টে ৭৯১ কোটি টাকারও বেশি টাকা জমা দেন। ওই অ্যাকাউন্টগুলোতে এখন মাত্র ৬ কোটি ১৮ লাখ টাকা পাওয়া যাচ্ছে।

দুই বছর আগে ২০২০ সালের ২১ নভেম্বর ঢাকার বাড্ডায় মনিরের বাড়িতে অভিযান চালিয়ে ৬০০ ভরি সোনার গহনা, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০টি দেশের বিপুল মুদ্রা ও নগদ ১ কোটি ৯ লাখ টাকা জব্দ করে।

এরপর অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা হয় তার বিরুদ্ধে। এখন তিনি কারাগারেই আছেন।

এর মধ্যে ঢাকার ভাটারা থানার অস্ত্র আইনের মামলায় গত ২৩ অগাস্ট অভিযোগ গঠনের মাধ্যমে তার বিচার শুরু হয়েছে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০