দেশের দরপতন শেয়ারবাজারে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২২, ৩:২৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
দেশের দরপতন শেয়ারবাজারে

শেয়ারবাজারে সোমবার (১১ এপ্রিল) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন। আগের কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণও।

সোমবার (১১ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট কমে ৬ হাজার ৬৩৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৫৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ৪৫১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৮১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ২৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৭ কোটি ৪৬ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৬৪৩ কোটি ৫৬ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে ১১ হাজার ৭০১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট কমে ১৯ হাজার ৫০৪ পয়েন্টে, সিএসই৫০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৪৪৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১৪ হাজার ১২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৭৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির শেয়ার ও ইউনিটের। সিএসইতে ২৪ কোটি ৯১ লাখ টাকা লেনদেন হয়েছে।

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০