রোমাঞ্চকর ড্র ম্যানসিটি-লিভারপুলের


ক্রীড়া ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২২, ৭:৫৬ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
রোমাঞ্চকর ড্র ম্যানসিটি-লিভারপুলের

 

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে শিরোপার পথে বড় ধাপ ফেলার লক্ষ্যে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। শক্তিতে কোনো দলই যে পিছিয়ে নেই, তার প্রমাণ মিলল ম্যাচের ফলে। ইতিহাদ স্টেডিয়ামে রোববার ২-২ গোলে ড্র করেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল।

কেভিন ডি ব্রুইনা আগেভাগে গোলমুখ খুললে তা শোধ দেন ডিওগো জোতা। পরে গ্যাব্রিয়েল জেসুস ২-১ করলেও সাদিও মানে সফরকারীদের হয়ে পয়েন্ট উদ্ধার করেন।

এই ফলের পর পেপ গার্দিওলার ম্যানসিটি আগের মতোই মার্সিসাইড ক্লাবটির চেয়ে এক পয়েন্টে এগিয়ে থাকল। লিগের এখনো সাত ম্যাচ বাকি। ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট ম্যানসিটির, আর লিভারপুলের ৭৩।

আক্রমণের পসরা সাজানো ম্যাচে রহিম স্টার্লিং ম্যানসিটিকে পাঁচ মিনিটে এগিয়ে দিতে পারতেন। কিন্তু আলিসন খুব কাছ থেকে তা প্রতিহত করেন। এর এক মিনিটেরও কম সময়ের মধ্যে ডি ব্রুইনা ফ্যাবিনিয়োকে কাটিয়ে দূর পাল্লার শট নেন লক্ষ্যে, কিন্তু জোয়েল মাতিপের গায়ে লেগে জালে জড়ায়।

লিভারপুলের ঘুরে দাঁড়াতে সময় লাগেনি। ১৩ মিনিটে সমতা ফেরায় তারা। জোতাকে গোলটি বানিয়ে দেন মানে। আধঘণ্টা যেতে ব্যাকপাস থেকে হাস্যকর আত্মঘাতী গোল করতে বসেছিলেন এডারসন। ভাগ্য ভালো যে লাইন অতিক্রমের আগেই বল বিপদমুক্ত করেন ম্যানসিটি গোলকিপার।

সিটি অবশ্য কিছুক্ষণ পর এগিয়ে যায়। ৩৭ মিনিটে জেসুস চতুরতার সঙ্গে অনসাইডে থেকে হোয়াও কানসেলোর ক্রসে গোল করেন। বিরতির ঠিক আগে জোতা লিভারপুলকে সমতায় ফেরাতে পারতেন। কিন্তু আইমারিক লাপোর্তে চমৎকারভাবে তাকে রুখে দেন।

বিরতি থেকে ফিরেই লিভারপুল গোল পেয়ে যায়। মোহামেদ সালাহর বানিয়ে দেওয়া বলে মানে উঁচু কোনাকুনি শটে ২-২ করেন।

স্টার্লিং ম্যানসিটিকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু ভিএআর যাচাইয়ে তিনি অফসাইডে থাকায় গোলটি বাতিল হয়। বদলি নেমে দারুণ সুযোগ পেলেও লিভারপুলকে জেতাতে পারেননি রিয়াদ মাহরেজ। গোলবারের কাছ থেকে নেওয়া তার শট উপর দিয়ে চলে যায়। তাতে ম্যাচ থাকে অমীমাংসিত।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০