স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় আইনজীবীর ওপর হামলা,হত্যার চেষ্টা


মোঃ বেল্লাল হোসেন, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২২, ৬:০৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় আইনজীবীর ওপর হামলা,হত্যার চেষ্টা

 

স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পটুয়াখালীর দশমিনা উপজেলায় মো. আবু তাহের ওরফে জুয়েল (৩১) নামে এক আইনজীবীর ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই সময় ওই আইনজীবীর চেম্বারে ভাংচুর ও লুটপাট করে হামলাকারীরা।

গত রোববরা রাতে উপজেলা সদরের টিএন্ডটি সড়কে ওই ঘটনা ঘটেছে। আহত আইনজীবীকে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আবু তাহের পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য ও দমমিনা আইনজীবী কল্যান সমিতির সদস্য। তাঁর বাড়ি দশমিনা উপজেলা সদরে। এ ঘটনায় আবু তাহের বাদী হয়ে আজ সোমবার ১৫ জনের নাম উল্লেখসহ আরও ১০-১২ অজ্ঞাত ব্যক্তির নামে দশমিনা থানায় লিখিত অভিযোগ করেছেন।

সরেজমিনে স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,সম্প্রতি সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উপজেলা সদরের সবুজবাগ এলাকার মো. জালাল হাওলাদের বখাটে ছেলে মো. ওবায়দুল (২০) উত্ত্যক্ত করে আসছিলেন। রোববার বিকেলে এ ঘটনার প্রতিবাদ করেন আইনজীবী আবু তাহের। ওই সময় তিনি ওবায়দুলকে শাসিয়ে দেন। ওই ঘটনার জেরে ওই দিন রাত সোয়া সাতটার দিকে ওবায়দুলের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল ওই আইনজীবীর টিএন্ডটি সড়কের চেম্বারে ঢুকে তাঁর (আবু তাহের) ওপর হামলা চালায়। তাঁকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায় এবং তাঁর প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করে। আবু তাহেরের ডাকচিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এলে মেরে ফেলার হুমকি দিয়ে বখাটেরা চলে যায়। পরে স্থানীয় ব্যক্তিরা আহত আবু তাহেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে আবু তাহের জুয়েল উপজেলা মেডিকেল অফিসার ডাঃ মনিকা বশার এর চিকিৎসাধীন আছে। খোঁজ নিয়ে জানা গেছে,হামলাকারীদের অধিকাংশ কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য এবং মাদকসেবী।

দশমিনা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন বলেন,‘সপ্তম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় একজন আইনজীবীর চেম্বারে ঢুকে হামলা ও হত্যার চেষ্টা খুবই দুঃখজন ঘটনা। দ্রুত সময়ের মধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’ ঘটনার পর থেকে ওবায়দুল গা-ঢাকা দেওয়ায় এ বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান সত্যতা নিশ্চিত করে বলেন,‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০