২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অগ্রিম টিকিট ২৩ এপ্রিল থেকে , চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

 

ঘরমুখো মানুষের ঈদযাত্রার সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এবার বিশেষ ব্যবস্থাপনায় ২৩ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থাও নেওয়া হয়েছে। একইসঙ্গে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের ডে-অফ বাতিল করা হয়েছে।

বুধবার দুপুরে (১৩ এপ্রিল) রেল ভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, ‘আগামী ২ মে পবিত্র ঈদুল ফিতর ধরে নিয়ে ১ মে পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে। টিকিট বিক্রি শুরু হবে ২৩ এপ্রিল। এ জন্য ২৫ এপ্রিল থেকে সব ট্রেনের সাপ্তাহিক ছুটি বন্ধ থাকবে। তবে ঈদে কতগুলো নতুন বগি যোগ হবে, কত বেশি যাত্রী পরিবহন করতে পারবে, বিশেষ কোনও ট্রেন চালু হবে কিনা, এসব বিষয়ে আরও কাজ চলছে।’

তিনি জানান, আগামী ২৩ এপ্রিল বিক্রি হবে ২৭ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের টিকিট ও ২৭ এপ্রিল বিক্রি হবে ১ মে’র টিকিট। এ সময়ে অনলাইনে সকাল ৬টা থেকে ও কাউন্টারের সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিকিট ক্রয় করা যাবে।

এছাড়া ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে ৫ মে। সেই টিকিট বিক্রি হবে ১ মে। তবে চাঁদ দেখা সাপেক্ষে ২ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে ধরে নিয়ে টিকিট বিক্রির এই সময়সূচি নির্ধারণ করেছে রেলওয়ে। রোজা ৩০টি হলে অর্থাৎ ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি করা হবে ২ মে’র ট্রেনের টিকিট।

২ মে বিক্রি হবে ৬ মের টিকিট। ৩ মে বিক্রি হবে ৭ মের টিকিট। ৪ মে বিক্রি হবে ৮ মের টিকিট।