সেমিফাইনালে ১৬ বছর পর ভিয়ারিয়াল


ক্রীড়া ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২২, ৮:২৬ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
সেমিফাইনালে ১৬ বছর পর  ভিয়ারিয়াল

 

জুভেন্টাসকে হারিয়ে ১৩ বছর পর কোয়ার্টার ফাইনালে উঠেছিল ভিয়ারিয়াল। এবার বায়ার্ন মিউনিখের মতো জায়ান্ট দলকে হারিয়ে ১৬ বছর পর সেমিফাইনালে উঠেছে ইয়োলো সাবমেরিনরা।

প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছিল ভিয়ারিয়াল। ফিরতি লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্নকে ১-১ গোলে রুখে দিয়ে সেমিফাইনালে নাম লেখায় ইউনাই এমরির শিষ্যরা। সবশেষ ২০০৬ সালে ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছিল তারা। ১৬ বছর পর বায়ার্নের মতো বড় দলকে হারিয়ে আবার সেমিফাইনালে নাম লেখালো লা লিগার ক্লাবটি।

ঘরের মাঠে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি বায়ার্ন। তবে বিরতি থেকেই ফিরেই গোল করে আশা জাগান রবার্ত লেভানডোফস্কি। ৫২ মিনিটে থমাস মুলার বল বাড়িয়ে দেন তাকে উদ্দেশ্য করে। বক্সের লাইনের সামনে বল পেয়েই তিনি শট নেন। বল পোস্টে লেগে জালে জড়ায়।

এই ব্যবধান নিয়ে তারা এগিয়ে থাকে ৮৭ মিনিট পর্যন্ত। ৮৮ মিনিটে পাল্টা আক্রমণে যায় ভিয়ারিয়াল। বামদিক থেকে এ সময় ক্রসে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন জেরার্ড মরেনো। বল পেয়ে যান স্যামুয়েল চুকুয়েজ। তার সামনে ছিলেন বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার। বাম পায়ের শটে তার মাথার ওপর দিয়ে বল জালে জড়ান স্যামুয়েল।

উল্লাসের গর্জনে ফেটে পড়ে আলিয়াঞ্জ অ্যারেনায় হাজির হওয়া স্প্যানিশ ক্লাবটির সমর্থকরা। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ। তাতে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে জিতে সেমিফাইনালে নাম লেখায় ইয়োলো সাবমেরিনরা।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০