আমতলীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে!


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২২, ১১:০৬ অপরাহ্ণ / Print This Post Print This Post
আমতলীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে!

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নে কালিপুরা গ্রামে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২০ হাজার টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। পার্শ্ববর্তী বাড়ীর বাসিন্দা জাহানারা বেগম বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে বলে এমন অভিযোগ করেন ভূক্তভোগী মৎস্য চাষী ফোরকান তালুকদার। বুধবার গভীর রাতে কোন এক সময় এঘটনা ঘটে।

মৎস্য চাষী ফোরকান উদ্দিন তালুকদার জানান, দীর্ঘদিন ধরে আমার বাড়ি পার্শ্ববর্তী একটি পুকুর খনন করে ওই পুকুরে মাছচাষ করেই জীবিকা নির্বাহ করে আসছি। পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশী জাহানারা বেগম আমার পরিবারকে বিভিন্ন ভাবে ক্ষতিসাধন করার চেষ্টা চালায়। সরাসরি ক্ষতি করতে না পারলেও বুধবার গভীর রাতে জাহানারা বেগম পুকুরে বিষ প্রয়োগ করে। এতে আমার পুকুরে থাকা ২০ হাজার টাকার মাছ মারা গেছে। যারা পুকুরে বিষ দিয়ে মাছ মেরেছে আমি তাদের বিচার চাই।

এ বিষয়ে প্রতিবেশী জাহানারা বেগম বিষ দেয়ার কথা অস্বীকার করে বলেন, পুকুরে বিষ না সার দিয়েছি।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, ওই মৎস্যচাষী থানায় এসেছিলো। বিষ দিয়ে মাছ মারার অভিযোগে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০