২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশে গত ২৪ করোনায় নতুন শনাক্ত ৩৫, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কেউ মারা যাননি। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জনে অপরিবর্তিত আছে। এ সময় নতুন করে আরও ৩৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৫২ শতাংশ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে ছয় হাজার ৬৯৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট পাঁচ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৯ লাখ ১২ হাজার ৩৬৫টি। পরীক্ষায় আরও ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ১৯৭ জন।

অধিদফতরের তথ্যমতে, মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩০ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২০৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৯০ হাজার ৮৪ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৫২ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০৩ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮২ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

উল্লেখ্য, ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।