করোনাভাইরাস গত ২৪ ঘণ্টায় সারাদেশে শনাক্ত বেড়ে প্রায় দ্বিগুণ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২২, ৬:১২ অপরাহ্ণ / Print This Post Print This Post
করোনাভাইরাস গত ২৪ ঘণ্টায় সারাদেশে শনাক্ত বেড়ে প্রায় দ্বিগুণ

 

সারাদেশে করোনাভাইরাসের শনাক্ত গত ২৪ ঘণ্টায় বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। এদিনে শনাক্ত হয়েছে মোট ৫১ জন, গতকাল শুক্রবার সংখ্যাটি ছিল ২৭। তবে নতুন করে কেউ মৃত্যুবরণ করেনি। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৪ জনে অপরিবর্তিত আছে।

শনিবার (১৬ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে ৩ হাজার ৯৩২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট ৩ হাজার ৯৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৯ লাখ ২০ হাজার ৫৫২টি। পরীক্ষায় আরও ৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন।

অধিদফতরের তথ্য মতে, মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩০ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫২ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৯০ হাজার ৫১৬ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা এক দশমিক ২৮ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০২ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০