২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজ মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ৫১ জন

নিজস্ব প্রতিবেদক , প্রকাশিত হয়েছে-

 

দেশজুড়ে করোনাভাইরাসে মৃত্যুহীন দিনের ধারা অব্যাহত আছে। ফলে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কোনো মৃত্যু হয়নি। এতে দেশে এখন পর্যন্ত মোট মৃত্যু ২৯ হাজার ১২৪ জনেই স্থির আছে।

তবে একই সময়ে আরও ৫১ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৩২৬ জনে।

রোববার (১৭ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে মোট চার হাজার ৮৯২টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ৮৯৬টি নমুনা। এতে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে এক দশমিক ০৪ শতাংশ। আর পরীক্ষা বিবেচনায় এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ০২ শতাংশ।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে- গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৬ জন। ফলে এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯০ হাজার ৮৪২ জন।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।