ইসির সংলাপ: ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২২, ৩:৩১ অপরাহ্ণ / Print This Post Print This Post
ইসির সংলাপ: ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে

 

সোমবার (১৮ এপ্রিল) ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) সংলাপে বসতে যাচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে এই সংলাপ। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সোমবার বেলা ১১টার দিকে এ সংলাপ হবে।

এ লক্ষ্যে ইতোমধ্যে সাংবাদিকদের নিমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। ইসির জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু এসব তথ্য নিশ্চিত করেছেন। কতজন সাংবাদিককে এ সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘৩৫ থেকে ৩৬ জন হবে; চল্লিশের নিচে।’

দেশের নির্বাচনি ব্যবস্থার দায়িত্বভার গ্রহণের পর নিজেদের মধ্যে আনুষ্ঠানিক সভা না করেই সংলাপে বসে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। গত মাসে কমিশন সভার আগে দুই দফা সংলাপে বসে ইসি।

তৃতীয় দফায় সম্পাদকদের সঙ্গে সংলাপের আগেই নিজেদের প্রথম কমিশন সভায় বসেন সিইসিসহ কমিশনাররা।

কারা নিমন্ত্রণ পেয়েছেন

ইসির নিমন্ত্রণ পাওয়া সাংবাদিকদের মধ্যে রয়েছেন এনটিভির বার্তাপ্রধান জহিরুল আলম, এটিএন বাংলার হেড অব নিউজ জ. ই মামুন, এটিএন নিউজের হেড অফ নিউজ মুন্নী সাহা, চ্যানেল আইয়ের হেড অফ নিউজ ও পরিচালক শাইখ সিরাজ, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান, একুশে টিভির সিইও রাশেদ চৌধুরী, বাংলাভিশনের হেড অফ নিউজ ড. আব্দুল হাই সিদ্দিক, মাই টিভির হেড অফ নিউজ শেখ নাজমুল হক সৈকত, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, ইনডিপেনডেন্ট টেলিভিশনের চিফ নিউজ এডিটর আশিষ সৈকত, মাছরাঙ্গা টেলিভিশনের হেড অফ নিউজ রেজানুল হক রাজা, একাত্তর টিভির প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, চ্যানেল টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক তালাত মামুন, দেশ টিভির চিফ নিউজ এডিটর বোরহানুল হক সম্রাট, এশিয়ান টিভির হেড অফ নিউজ মানস ঘোষ।

এ ছাড়াও নিমন্ত্রণপত্র পেয়েছেন যমুনা টিভির সিইও ফাহিম আহমেদ, চ্যানেল নাইনের চেয়ারম্যান ও এমডি এনায়েতুর রহমান, নিউজ টোয়েন্টিফোরের চিফ নিউজ এডিটর রাহুল রাহা, ডিবিসি নিউজের সিইও মঞ্জুরুল ইসলাম, বৈশাখী টিভির হেড অফ নিউজ অশোক চৌধুরী, বাংলা ট্রিবিউনের বার্তাপ্রধান মাসুদ কামাল, গ্লোবাল টিভির জ্যেষ্ঠ সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন গত ১৩ মার্চ প্রথম দফায় ৩০ শিক্ষাবিদকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছিল। তাতে ১৭ জনই সাড়া দেননি।

দ্বিতীয় দফার সংলাপে ৪০ বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানানো হলেও পরে একজনকে তালিকা থেকে বাদ দেয়া হয়। ওই পর্যায়ে ৩৯ বিশিষ্ট নাগরিকের মধ্যে সংলাপে অংশ নেন ১৯ জন।

তৃতীয় দফায় সম্পাদক ও সাংবাদিকদের সঙ্গে সংলাপে ২৩ সম্পাদকসহ ৩৪ সাংবাদিককে আমন্ত্রণ জানিয়েছিল ইসি। ২৩ সাংবাদিক এ ডাকে সাড়া দিয়েছিলেন।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০