২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ || ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

বানারীপাড়ায় পালিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ , প্রকাশিত হয়েছে-

 

 

বরিশালের বানারীপাড়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। ১৭ এপ্রিল রবিবার সকাল ৯টায় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিবসের কার্যক্রমের শুভ সূচনা করা হয়।

পরে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বলেন, কোন মেজরের বাঁশির হুইসেলে দেশ স্বাধীনতা লাভ করেনি। ১৯৪৮ সাল থেকে ভাষা আন্দোলন মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধারবাহিক নেতৃত্ব দিয়ে জেল-জুলুম হুলিয়া ও নির্মম নির্যাতন সহ্য করে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছেন। বাঙালী জাতির মুক্তির জন্য ক্ষণজন্মা এ মহান নেতা তার জীবনের মাত্র ৫৫ বছরের মধ্যে ১৪ বছরের অধিক সময় জেলের অন্ধকার প্রকষ্টে কাটিয়েছেন। সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আনিসুর রহমান এবং বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। এছাড়াও আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার ও আক্তার হোসেন মোল্লা,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মু.মুন্তাকিম লস্কর কায়েস প্রমুখ।

এদিকে দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মুজিব নগর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মো. শাহে আলম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আনিসুর রহমান। বরিশাল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক জাহিদ হোসেনের সঞ্চালনায় এছাড়াও বক্তৃতা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু ও বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি