২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সীমান্তে চোরাই কয়লা আনতে গিয়ে কোয়ারীর মাটি চাপায় বাংলাদেশী যুবকের মৃত্যু

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: , প্রকাশিত হয়েছে-

 

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্ত ফাঁড়ির লাকমা এলাকাদিয়ে ভারতীয় চোরাই কয়লার কোয়ারী থেকে চুরি করে কয়লা আনতে গিয়ে কোয়ারীর মাটি চাপা পড়ে অনিক মিয়(২০) নামের এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে।

আজ (১৭ এপ্রিল রোবরার) সকাল ১০ টা থেকে সাড়ে ১০ টার দিকে উপজেলা বালিয়াঘাট সীমান্ত ফাঁড়ির লাকমা সীমান্ত এলাকার ভারত সীমান্তে। নিহত যুবক উত্তর শ্রীপর ইউনিয়নের লাকমা গ্রামের অব্দুল কুদ্দুছের ছেলে। এবং লাকমা গ্রামের সিরাজ হাওলাদার ওরুপে সিরাজ মহালদারের ভাতিজা।

স্থানীয় এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানাযায়, প্রতিদিনের মতো ১০/১৫ জনের একটি কয়লা শ্রমিকের গ্রুপ ভারতীয় চোরাই কয়লার কোয়ারী থেকে চুরি করে কয়লা আনতে আজ রোববার ভোর সকালে লাকমা সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের ভিতরে প্রবেশ করে। এসময় চোরই কয়লার কোয়ারীর বেতরে গিয়ে কয়লা আনতে গেলে হঠৎ করেই কয়লা কোয়রীর মাটি ধসে কয়লা শ্রমিক অনিকে উপর পড়লে সে মাটির নিচে চাপা পড়ে যায়। পড়ে তার সাথে থাকা অন্য শ্রমিকরা কয়লা কোয়ারীর মাটি চাপা থেকে অনিককে মৃত অবস্থায় উদ্ধার করে দুপুর ১ টায় বাড়িতে নিয়ে আসে।

এর সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে.র্কণেল মাহবুবুর রহমান বলেন, বোর সকালে বিজিবির চোখ ফাঁকি দিয়ে ভারতের কয়লা কোয়ারী থেকে চুরি করে কয়লা অনতে গিয়ে কোয়ারীর মাটিচাপা পড়ে ওই যুবকের মৃত্যু হয়েছে জেনেছে। এ ব্যপারে প্রয়োজনীয় আইনআনুগ ব্যবস্থা নেয়া হবে।
এব্যপারে তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার বলেন, ঘটনাটি শোনেছি, লাশ উদ্ধারে বিজিবি সাথে যোগাযোগ করছি।