আমতলীতে তিনটি ইট ভাটায় ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা


হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি। প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২২, ৮:২২ পূর্বাহ্ণ / Print This Post Print This Post
আমতলীতে তিনটি  ইট ভাটায় ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের ৩টি ড্রাম চিমনি ইট ভাটায় করাত কল বসিয়ে কাঠ দিয়ে ইট পোরানোর অভিযোগে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আগামী সাত দিনের মধ্যে ভাটা থেকে করাত কল সরিয়ে নেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা গেছে, আজ মঙ্গলবার দুপুরে উপজেলার কুকুয়া ইউনিয়নের রায়বালা গ্রামের নুরুজ্জামান হাওলাদারের মালিকানাধীন এডিবি ও খাকদান গ্রামে জসিম মৃধার মালিকানাধীন মৃধা ব্রিক্রস এবং একই গ্রামের ফাইভ স্টার নামে তিনটি ড্রাম চিমনি ইটভাটা স্থাপন করে দীর্ঘদিন অবৈধ পন্থায় ভাটা পরিচালনা করে আসছে। এছাড়া শুরু থেকেই ভাটার অভ্যন্তরে তারা করাত কল বসিয়ে কাঠ দিয়ে ইট পুড়িয়ে আসছে বলে এলাকাবাসী অভিযোগ করে আসছে।

ওই অভিযোগের ভিত্তিতে আজ (মঙ্গলবার) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল ইসলাম অভিযান পরিচালনা করেন। অভিযানে এডিবির মালিক মো. নুরুজ্জামানকে ৭০ হাজার, মৃধা ব্রিকস এর মালিক জসিম মৃধাকে ৫০ হাজার এবং ফাইভস্টার ব্রিকসের মালিক মধু মৃধাকে ৫০ হাজারসহ মোট ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করে ভাটার অভ্যন্তরে বসানো করাত কল আগামী সাত দিনের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম বলেন, ভাটা ৩টিতে অভিযান পরিচালনা করে দেখা যায় ভাটার অভ্যন্তরে করাত কল বসিয়ে অবৈধ ভাবে কাঠ দিয়ে ইট পোরানো হচ্ছে। এ অভিযোগে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ অনুসারে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা এবং আগামী সাত দিনের মধ্যে করাত কল সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০