দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৮


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২২, ৬:৪৫ অপরাহ্ণ / Print This Post Print This Post
দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৮

 

সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও একজন মৃত্যুবরণ করেছে। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১২৭ জনে। এ সময় নতুন করে আরও ২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে পাঁচ হাজার ১৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট পাঁচ হাজার ৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৯ লাখ ৪১ হাজার ৩৩০টি। পরীক্ষায় আরও ২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ৪৪০ জন।

অধিদফতরের তথ্য মতে, মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৩ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৪৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৯২ হাজার ৭৪ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৫৫ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯২ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

উল্লেখ্য, ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

 


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০